আনুষ্ঠানিকভাবে বামফ্রন্ট সরকারের ইস্তফা দাবি করলেন মমতা

পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির অভিযোগ এনে রাজ্যের ক্ষমতাসীন বামফ্রন্ট সরকারের আনুষ্ঠানিক ইস্তফা দাবি করেছে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার কলকাতার দলের নিজস্ব রাজ্য কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানান।
মমতা বলেন, পশ্চিমবঙ্গে এখন আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে। হুমকির মুখে মানুষের নিরাপত্তা। প্রতিদিন মরছে মানুষ। সিপিএমের সন্ত্রাসের শিকার হচ্ছে দলীয় নেতা-কর্মীরা। চরম নৈরাজ্য সৃষ্টি হয়েছে রাজ্যজুড়ে। নির্বাচনে বারবার পরাজিত হওয়ায় নৈতিকভাবে ভেঙে পড়ে সন্ত্রাসের আশ্রয় নিয়েছে সিপিএম। লোকসভা নির্বাচনের পর তাদের সন্ত্রাসের শিকার হয়েছে ৭০ জন দলীয় নেতা-কর্মী। তাই এই সরকারের আর ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই। এই সরকারের দ্রুত ইস্তফা দাবি করেন মমতা। তিনি বলেন, এই সরকারের পতনের লক্ষ্যে শিগগিরই শুরু হচ্ছে রাজ্যব্যাপী আন্দোলন। এই লক্ষ্যে রাজ্যজুড়ে চলবে থানা ঘেরাও, অবস্থান ধর্মঘট ও সভা-সমাবেশ।
মমতা আরও বলেন, তিনি দিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে রাজ্য সরকারকে ভেঙে দেওয়ার জন্য আনুষ্ঠানিকভাবে দাবি জানাবেন।
১৯৭৭ সাল থেকে একটানা শাসন-ক্ষমতায় থাকলেও প্রথম ধাক্কা খায় বামফ্রন্ট ২০০৮ সালের পঞ্চায়েত নির্বাচনে। সেই আঘাত সইতে না সইতেই দ্বিতীয় ধাক্কা আসে এ বছরের এপ্রিল-মে মাসে অনুষ্ঠিত লোকসভা নির্বাচনে। তৃতীয় ধাক্কা আসে এ বছরের জুন মাসে পশ্চিমবঙ্গের ২৬টি পৌরসভা নির্বাচনে। আর সর্বশেষ ধাক্কা খায় গত মাসের শিলিগুড়ি পৌর করপোরেশনের নির্বাচনে।

No comments

Powered by Blogger.