মোল্লা ওমর পাকিস্তানে নেই: তালেবান কমান্ডার

তালেবানের একজন কমান্ডার বলেছেন, তালেবান নেতা মোল্লা মোহাম্মদ ওমর পাকিস্তানে নেই। পাকিস্তানে পাইলটবিহীন বিমানের ক্ষেপণাস্ত্র হামলার আওতা বাড়ানোর অজুহাত সৃষ্টির জন্যই যুক্তরাষ্ট্র দাবি করছে, মোল্লা ওমর পাকিস্তানে লুকিয়ে আছেন।
তালেবান কমান্ডার হায়াতুল্লাহ খান টেলিফোনে বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, তালেবানের গোটা নেতৃত্ব আফগানিস্তানে অবস্থান করছেন।
তিনি বলেন, ‘পাকিস্তান আমাদের জন্য নিরাপদ নয়। আফগানিস্তানের চেয়ে পাকিস্তানে আমাদের বেশি সদস্য গ্রেপ্তার হয়েছেন। সুতরাং মোল্লা ওমরসহ সব নেতাই আফগানিস্তানে অবস্থান করছেন।’
হায়াতুল্লাহ খান দাবি করেন, তিনি আফগানিস্তান থেকে কথা বলছেন, যদিও সুনির্দিষ্টভাবে নিজের অবস্থান জানাতে অস্বীকৃতি জানান তিনি।
চলতি সপ্তাহে দ্য ওয়াশিংটন পোস্ট পত্রিকা বলেছে, পাকিস্তানের শহর কোয়েটার আশপাশের নিরাপদ অবস্থান থেকে মোল্লা ওমর ও তাঁর সহযোগীদের আফগানিস্তানে হামলা চালানোর ক্ষমতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন মার্কিন কর্মকর্তারা।
হায়াতুল্লাহ খান বলেন, বেলুচিস্তানে পাইলটবিহীন বিমানের ক্ষেপণাস্ত্র হামলার আওতা বাড়ানোর অজুহাত সৃষ্টি করার জন্যই যুক্তরাষ্ট্র এই দাবি করছে। রয়টার্স অনলাইন।

No comments

Powered by Blogger.