অলক-নাফীসদের ফেরার লিগ

কোনো নাটকীয়তা নেই। নেই কোনো উত্তেজনা। বঙ্গবন্ধু স্টেডিয়ামের সম্মেলনকক্ষে দলবদলের শেষ দিনে বিকেএসপির খেলোয়াড়েরা নাম নিবন্ধন করতে ব্যতিব্যস্ত করে রেখেছিলেন নিজেদের। তাঁদের দলবদল শেষ হতে না-হতেই ঢুকলেন অলক কাপালি, নাজিমউদ্দিন, শাহরিয়ার নাফীস ও ফরহাদ রেজারা। আইসিএল-ফেরত এসব ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে ফিরলেন গাজী ট্যাংকে নাম লিখিয়ে।
আশরাফুল মোহামেডানে চলে যাওয়ায় অলক কাপালিকে দেওয়া হয়েছে গাজী ট্যাংকের অধিনায়কের দায়িত্ব, ডেপুটি নাজিমুদ্দিন। অলক-নাফীসদের বাইরে মিথুন আলী, সোহ্রাওয়ার্দী, নাঈম ইসলাম, জিয়াউর রহমান, নাজমুল হোসেন ও আবদুর রাজ্জাককে নিয়ে শক্তিশালী দলই গড়েছে গাজী ট্যাংক।
জাতীয় দলে ফেরার লক্ষ্যের কথা জানাতে গিয়ে আইসিএল-ফেরত শাহরিয়ার বলেছেন, ‘আমি জানি, এখন জাতীয় দলে ফেরাটা কঠিন। তার পরও পারফর্ম করে আবার দলে ফিরতে চাই।’ আইসিএলের অভিজ্ঞতা এখানেও কাজে লাগাতে চান এই বাঁহাতি ওপেনার। আইসিএলের প্রথম সেঞ্চুরিয়ান অলক কাপালিরও একই লক্ষ্য, ‘আমি আইসিএলে যেমন পারফরম্যান্স করেছি আশা করি এবার ঘরোয়া ক্রিকেটেও সে রকম খেলতে পারব। এই পারফরম্যান্স ধরে রাখতে পারলে জাতীয় দলে ফেরা আমার জন্য সহজ হবে।’ জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন ফরহাদও, ‘আবার যখন সুযোগ পেয়েছি সেটা অবশ্যই কাজে লাগাব। রাজশাহীতে আমার অনুশীলনে অনেক সাহায্য করেছেন শামীম স্যার, খালেদ মাসুদ ভাই। এখন একটাই কাজ—নিজেকে প্রমাণ করা।’
আরেক আইসিএল ক্রিকেটার নাজিমুদ্দিনের কথায় মিশে থাকল এক বছর ঘরোয়া ক্রিকেট খেলতে না পারার হতাশা, ‘আমরা দেশের ক্রিকেটকে মিস করেছি। তবে এখন আবার মূল ধারায় ফিরে এসে ভালো লাগছে। এত দিন কোনো ম্যাচ না খেললেও অনুশীলনের মধ্যে থেকে ফিটনেস ধরে রাখার চেষ্টা করেছি। আশা করি, প্রিমিয়ার লিগে ভালো খেলে আবারও দলে ফিরতে পারব।’
দলবদলের শেষ দিনে ওল্ড ডিওএইচএসে নাম লিখিয়েছেন জাতীয় দলের পেসার রুবেল হোসেন। মাত্র ৪ লাখ টাকা পারিশ্রমিক পাওয়ায় হতাশ হলেও জানালেন দেশের পেসারদের একটা ভবিষ্যত্ পরিকল্পনার কথা, ‘আগামী বছর যাতে আরও বেশি টাকায় চুক্তিবদ্ধ হতে পারি সেজন্য সব পেসার মিলে সোচ্চার হব।’ গতকাল দলবদল করা ২৮ ক্রিকেটারসহ তিন দিনে প্রিমিয়ার লিগের মোট ১১৯ ক্রিকেটার দলবদল করলেন। দলবদলের ভিড়ে কাল দেখা গেছে পপসম্রাট আজম খানকেও। তাঁর দল গোপীবাগ ফ্রেন্ডসের ২৫ জন ক্রিকেটার নাম নিবন্ধন করেছে প্রথম বিভাগ ক্রিকেটে।

No comments

Powered by Blogger.