সান্ত্বনার জয়ের অপেক্ষায় ভারত

ওয়ান্ডারার্সে ভারত যখন বল করতে নামল, তার আগেই হয়তো সেঞ্চুরিয়ন থেকে পাকিস্তানের খবরটা তারা নিয়ে রেখেছিল। মাঠেও হয়তো নিয়মিত ‘আপডেট’ পাচ্ছিলেন মহেন্দ্র সিং ধোনিরা। শুরুর দিকে পাকিস্তানের বেঁধে দেওয়া মামুলি লক্ষ্য অনায়াসে তাড়া করছিল অস্ট্রেলিয়া। আর ক্রমেই মিলিয়ে যাচ্ছিল ভারতের সেমিফাইনাল-ভাগ্য। কিন্তু হঠাত্ই ঘুরে গেল ম্যাচের পরিস্থিতি। জেগে উঠল ভারতের আশা। কিন্তু শেষ রক্ষা হলো না। টান টান উত্তেজনার ম্যাচে শেষ বলে জিতল অস্ট্রেলিয়া। আর সান্ত্বনার জয়ের জন্য মঞ্চ পড়ে রইল ভারতের।
অস্ট্রেলিয়া হারলে ভারতের একটা ভালো সুযোগ ছিল। এই প্রতিবেদন লেখার সময় প্রথমে ব্যাট করা ওয়েস্ট ইন্ডিজকে ৩৬ ওভারে মাত্র ১২৯ রানেই অলআউট করে দিয়েছিল তারা। অস্ট্রেলিয়া হারলে শুধু একটা বড় জয় পেলেই চলত ভারতের।
দুই উদ্বোধনী বোলার প্রাভিন কুমার আর আশীষ নেহরা ২টি করে উইকেট নিয়ে শুরু করেছিলেন ধ্বংসযজ্ঞ। এই দুজনের দাপটে ৩১ রান তুলতেই ৪ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। পরে বল হাতে তুলে নেন খোদ ধোনিও। এবং প্রথম ওভারেই বোল্ড করে দিয়েছেন ট্রাভিস ডাউলিনকে! ওয়ানডে ইতিহাসে তৃতীয় উইকেটকিপার হিসেবে উইকেট পেলেন ধোনি। হয়তো জয়ও পাবেন। কিন্তু জিতে গেলেও সেটি হবে শুধুই সান্ত্বনার!

No comments

Powered by Blogger.