সংস্থা ও কর্মকর্তাদের নিয়ে বক্তব্য জাতির জন্য ক্ষতিকর

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, কোনো রাজনৈতিক দলের নেতা-নেত্রীর কোনো সংস্থা ও এর কর্মকর্তাদের নাম উল্লেখ করে বক্তব্য দেশ ও জাতির জন্য ক্ষতিকর। বুধবার আইনশৃংখলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন। আমির হোসেন আমু বলেন, আইনশৃংখলা বাহিনীকে উদ্বুদ্ধ করা উচিত। কিন্তু ইদানীং দেখা যাচ্ছে, কোনো কোনো দলের নেতা-নেত্রীরা কোনো কোনো সংস্থার প্রধানদের নাম নিয়ে বক্তব্য দিচ্ছেন। এ ধরনের বক্তব্য জাতির জন্য ক্ষতিকর, দেশের জন্যও ক্ষতিকর। তিনি আইনশৃংখলা বাহিনীকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান।
আইনশৃংখলা পরিস্থিতি ঠিক না থাকলে কোনো দলের পক্ষেই কাজ করার পরিস্থিতি থাকবে না বলেও মন্তব্য করেন শিল্পমন্ত্রী। শনিবার নারায়ণগঞ্জে এক জনসভায় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসানকে গুম-হত্যাকাণ্ডের জন্য দায়ী করে তার গ্রেফতারের দাবি জানান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
শিল্পমন্ত্রী জানান, আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট আইনপ্রয়োগকারী সংস্থাগুলোকে নিরপেক্ষ ও কঠোরভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেয়া হয়েছে।
বৈঠকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.