মোদির সরকারে ২১ নতুন মন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় নতুন ২১ মন্ত্রী যোগ দিয়েছৈন। প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার ছয় মাস পর মন্ত্রিসভার সম্প্রসারণ ঘটালেন নরেন্দ্র মোদি। আজ চার পূর্ণ মন্ত্রী, তিন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ও ১৪জন প্রতিমন্ত্রী শপথ নিলেন। পশ্চিমবঙ্গ থেকে মোদির মন্ত্রিসভায় জায়গা করে নিলেন বাবুল সুপ্রিয়। আজ প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন আসানসোলের এই এমপি। প্রত্যাশামতোই পূর্ণমন্ত্রী হিসাবে শপথ নিলেন মনোহর পারিক্কর, সুরেশ প্রভু, জগতপ্রকাশ নাড্ডা ও চৌধুরী বীরেন্দ্র সিং।

স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হিসেবে ক্যাবিনেটে জায়গা পেয়েছেন বন্দারু দত্তাত্রেয়, রাজীব প্রতাপ সিং রুডি ও মহেশ শর্মা।  এছাড়াও ক্যাবিনেটে মোট ১৪ জন প্রতিমন্ত্রীকে সামিল করেছেন মোদি।
প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন, মোক্তার আব্বাস নাকভি, রামকৃপাল যাদব, হরিভাই চৌধুরী, সাওয়ার লাল জাঠ, গিরিরাজ সিং, স্বাধ্বী নিরঞ্জনা জ্যোতি, জয়ন্ত সিনহা, রাজ্যবর্ধন সিং রাঠোরসহ ১৪জন।
কে কোন মন্ত্রণালয় পাচ্ছেন তা এখনো স্পষ্ট না হলেও মনোহর পারিক্কর সম্ভবত প্রতিরক্ষার দায়িত্ব পাচ্ছেন। সুরেশ প্রভুর হাতে যেতে পারে রেল মন্ত্রণালয়। সকালে সম্ভাব্য মন্ত্রীদের সঙ্গে নিজের বাসভবনে চা-চক্রে মিলিত হন প্রধানমন্ত্রী।

No comments

Powered by Blogger.