কারণ অনুসন্ধানে গোয়েন্দারা মাঠে

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. একেএম শফিউল ইসলাম হত্যার রহস্য উদ্ঘাটনে মাঠে নেমেছে গোয়েন্দা পুলিশ। জঙ্গি সংগঠন নাকি রাজনৈতিক কারণে তাকে হত্যা করা হয়েছে সেসব বিষয়সহ সম্ভাব্য কারণগুলো মাথায় রেখে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
এদিকে ফেসবুকে শফিউল ইসলাম হত্যার দায় স্বীকার করেছে ‘আনসার আল ইসলাম বাংলাদেশ-২’ নামের একটি জঙ্গি সংগঠন। হত্যাকাণ্ড সংঘটিত হওয়ার মাত্র কয়েক ঘণ্টা পরই এ হত্যার দায় স্বীকার করে তারা ফেসবুকে স্ট্যাটাস দেয়। তবে এর আগে এ সংগঠনের কোনো নাম শোনা যায়নি এবং তাদের কোনো কর্মকাণ্ডও দেখা যায়নি বলে জানিয়েছে পুলিশ।
এ বিষয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, শফিউল ইসলাম হত্যার তদন্তেও ক্ষেত্রে প্রতিটি বিষয় মাথায় রেখেই তদন্ত চালানো হচ্ছে। এজন্য শুধু জঙ্গি কিংবা রাজনৈতিক কারণ হিসেবে দেখা হচ্ছে না। অন্যান্য বিষয়ও মাথায় রাখা হচ্ছে।
ভারত ও বাংলাদেশে জঙ্গি তৎপরতার বিরুদ্ধে যৌথ কর্মকাণ্ড সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, আগামীকাল ভারত থেকে একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসছে। তারা বাংলাদেশের গোয়েন্দাদের সঙ্গে কাজ করবে। উভয় দেশের জঙ্গি প্রতিরোধসহ সব বিষয়ে তথ্য সংগ্রহ করে জঙ্গি নির্মূল করা হবে। তবে কতদিন ভারতীয় প্রতিনিধিরা বাংলাদেশে কাজ করবে সে বিষয়ে প্রতিমন্ত্রী পরিষ্কার কিছু বলতে পারেননি।

No comments

Powered by Blogger.