মুক্তি পেতে যাচ্ছে চাঁদনীর ৪র্থ ছবি by কামরুজ্জামান মিলু

২০০৭ সালে বিনোদন বিচিত্রা ফটোসুন্দরী প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছিলেন সিলভি আজমী চাঁদনী। চলচ্চিত্রে চাঁদনীর যাত্রা শুরু হয়েছিল শাহাদত হোসেন লিটন পরিচালিত ‘বল না কবুল’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে।
ঈদে মুক্তি পাওয়া এ ছবিতে তিনি শাকিব খানের ছোট বোন চরিত্রে অভিনয় করেন।

সে সময় তিনি “সিলভি” নামে পরিচিতি লাভ করলেও পরবর্তীতে নিজের নাম পাল্টে রাখেন “চাঁদনী”।

২০১০ সালে উত্তম আকাশ পরিচালিত ‘যেমন জামাই তেমন বউ’ ছবিতে চাঁদনী প্রথম নায়িকা হিসেবে ইমনের বিপরীতে অভিনয় করেন।  সর্বশেষ ২০১২ সালে তার তৃতীয় ছবি ‘বাংলাভাই’ মুক্তি পায়।
Silvi
আগামী ১৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে চাঁদনী অভিনীত ৪র্থ ছবি কালাম কায়সারের পরিচালনায় ডিজিটাল চলচ্চিত্র ‘তোমার সুখই আমার সুখ’। এ ছবিতে চাঁদনীর বিপরীতে অভিনয় করছেন নবাগত শুভ।

ছবিটির বিষয়ে চাঁদনী বাংলানিউজকে বলেন, ‘‘মায়ের প্রতি সন্তানের দায়িত্ববোধ এবং এই দায়িত্ব পালন করতে গিয়ে একজোড়া তরুণ-তরুণীর প্রেম-ভালোবাসা আর দ্বন্দ্ব সংঘাতের গল্প নিয়েই নির্মিত হয়েছে ‘তোমার সুখই আমার সুখ’।”

তিনি আরো বলেন, “সুখ হচ্ছে মনের ব্যাপার। কেউ অঢেল ধনসম্পদ নিয়েও সুখি নয়। আবার কেউ আবার অল্পতেই সুখি। এ ছবিতে এ বিষয়টিকেই গুরুত্ব সহকারে তুলে ধরা হয়েছে, যা দর্শকদের ভালো লাগবে।’’

ছোটবেলা থেকেই নাচ, গান, আবৃত্তিসহ নানা সাংস্কৃতিক কর্মকাণ্ডে বিচরণ চাঁদনীর।

এছাড়া তার অভিনীত বেশকিছু ছবির কাজ এখন চলছে। এর মধ্যে- আনোয়ার সিরাজীর ‘কমিশনার’, উত্তম আকাশের ‘এক জবানের জমিদার হেরে গেলেন এইবার’, শেখ জামালের ‘প্রিয়া শুধু আমার’, মনির হোসেন মিঠুর ‘মন খোঁজে বন্ধন’ অন্যতম।

এ ছবিগুলো নিয়ে দারুণ আশাবাদী চাঁদনী। এ বিষয়ে তিনি বলেন, ‘‘প্রত্যেকটি ছবিতে আমার আলাদা আলাদা চরিত্র এবং গল্পগুলো অসাধারণ লেগেছে। আমার বিশ্বাস, দর্শক হলমুখি হলে আমার ছবিগুলো অবশ্যই হিট করবে।’’

আমাদের চলচ্চিত্রশিল্প অনেকটা ধ্বংসের মুখে। এ থেকে বেরিয়ে আসার উপায় কী জানতে চাইলে চাঁদনী বাংলানিউজকে বলেন, “চলচ্চিত্রে আমার কাজের অভিজ্ঞতা   অনেকটাই কম। কিন্তু আমি যতটুকু দেখেছি,  ভালো ছবি হলে দর্শকরা হলমুখি হয়। তবে দর্শককে বেশি করে হলমুখি করতে হলে অবশ্যই সব ধরনের দর্শকদের কথা মাথায় রেখে ছবি নির্মাণ করতে হবে। তাহলেই দর্শকরা হলমুখি হবেন।”
Silvi
চাঁদনী চলচ্চিত্রের পাশাপাশি টেলিভিশন নাটকেও অভিনয় করেছেন। এর মধ্যে তার প্রথম অভিনীত নাটকের নাম- ‘নীলছায়া’। নাটকটির পরিচালক ছিলেন মনির হোসেন জীবন।

চাঁদনী বর্তমানে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি(অনাস কোর্স)সম্পন্ন করেছেন। আর পড়াশুনা নিয়েও দারুণ উচ্চাকাঙ্খা তার।

চাঁদনী জানালেন, “আমি এলএলএম শেষ করে দেশের বাইরে আরও উচ্চতর ডিগ্রি নিতে চাই। আমি মনে করি, একজন শিল্পীর কাজের পাশাপাশি পড়াশুনা জানাটাও খুবই জরুরি।”

চাঁদনীর বাবার নাম জহুরুল ইসলাম। পেশায় ব্যবসায়ী এবং বর্তমানে তিনি দেশের বাইরে থাকেন। আর মা শিরিন একজন গৃহিনী। তবে মেয়ের সব কাজে সব সময় সঙ্গে থাকেন তিনি। বলা যায়, অনেকটা মায়ের আগ্রহের কারণে বড় পর্দায় উপস্থিতি সিলভী আজমী চাঁদনীর। বাবা-মার একমাত্র মেয়ে তিনি।

চাঁদনীর কাছে জানতে চাওয়া হয়, ক্যারিয়ারের জন্য নায়ক-নায়িকারা প্রেম করেন। প্রেম দিয়ে জুটি বেঁধে কাজ করেন।  আরও কত কী! প্রেম-বিয়ে নিয়ে আপনার পরিকল্পনা কী?

চাঁদনী জানালেন, “স্পষ্ট করে বলতে চাই, প্রেম নয়, যোগ্যতা দিয়েই টিকে থাকতে চাই।  আমার প্রেম হবে ক্যামেরার সঙ্গে, দর্শকের সঙ্গে। দর্শকদের ভালোবাসা পেলেই আমি সফল হতে পারবো। আর পরিবারের সিদ্ধান্তেই আমি বিয়ে করবো।’’

No comments

Powered by Blogger.