আফগানিস্তানে যৌথ ঘাঁটিতে তালেবানের হামলা, নিহত ৫

আফগানিস্তানে যুক্তরাষ্ট্র ও ন্যাটো বাহিনীর একটি যৌথ বিমানঘাঁটিতে তালেবান হামলা করেছে। গতকাল রবিবার ভোরে জালালাবাদের ওই ঘাঁটিতে হামলা হয়। তবে ন্যাটো বাহিনীর সেনারা পাল্টা জবাব দেওয়া শুরু করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে পাঁচজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়।
আফগান কর্মকর্তারা জানান, সাতজন তালেবান সদস্য হামলায় অংশ নেয়। এর মধ্যে চারজন একটি গাড়িভর্তি বিস্ফোরক নিয়ে ঘাঁটিতে ঢোকার বিভিন্ন ফটকে হামলা চালায়। বাকিরা হামলা চালায় ঘাঁটির নিরাপত্তাকর্মীদের ওপর। এ সময় ন্যাটো বাহিনীর সৈন্যদের সঙ্গে তালেবানের সংঘর্ষ হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, ন্যাটো বাহিনী হেলিকপ্টার থেকে তালেবান সদস্যদের লক্ষ্য করে হামলা চালায়। এ ব্যাপারে স্থানীয় পুলিশের মুখপাত্র হুসাইন মাশরিকিয়াল জানান, হামলাকারীরা ছাড়াও সংঘর্ষে তিন আফগান নিরাপত্তাকর্মী ও দুই বেসামরিক লোক নিহত হয়। এ ছাড়া ন্যাটো বাহিনীর বেশ কয়েকজন সেনা আহত হয়েছে।
এক তালেবান মুখপাত্র জানান, তালেবান সদস্যরা ন্যাটো বাহিনীর পোশাক পরে ছদ্মবেশে তাঁদের ওপর হামলা চালায়। স্থানীয় পুলিশ প্রশাসন জানিয়েছে, সংঘর্ষের পর ন্যাটো বাহিনীর পোশাক পরা বেশ কয়েকজনকে ঘাঁটির আশপাশে পড়ে থাকতে দেখা গেছে। কিন্তু তারা ছদ্মবেশী তালেবান কি না, তা এখনো নিশ্চিত নয়। সূত্র : এএফপি, বিবিসি

No comments

Powered by Blogger.