বিবিসির নতুন মহাপরিচালক টনি হল

বিবিসির বার্তা বিভাগের সাবেক পরিচালক লর্ড টনি হল প্রতিষ্ঠানটির নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন। এর আগে তিনি লন্ডনের শিল্পকলার প্রাণকেন্দ্র রয়েল অপেরা হাউসের প্রধান নির্বাহীর দায়িত্বে ছিলেন। হল (৬১) বিবিসির বর্তমান ভারপ্রাপ্ত মহাপরিচালক টিম ডেভির কাছ থেকে দায়িত্ব নেবেন আগামী মার্চে।
নিয়োগের পর গত বৃহস্পতিবার লন্ডনে বিবিসির সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে টনি হল বলেন, 'বিশ্বে নেতৃস্থানীয় এ প্রতিষ্ঠানটির প্রতি সম্পূর্ণরূপে প্রতিজ্ঞাবদ্ধ আমি। তবে আগামী কয়েক সপ্তাহ একটু কঠিন পরিস্থিতি মোকাবিলা করতে হতে পারে।' হল বলেন, 'রয়েল অপেরা হাউস ছেড়ে আসতে আমার বেশ কষ্ট হয়েছে। তবে আমি এখানে এসেছি, কারণ এটি একটি অসাধারণ প্রতিষ্ঠান।' বিশ্বমানের এ প্রতিষ্ঠানটির জন্য একটি বিশ্বমানের কর্মী দল গঠন করাই তাঁর প্রধান লক্ষ্য হবে বলে জানান তিনি।
বিবিসির নিউজ নাইট অনুষ্ঠানে সম্প্রতি ব্রিটিশ রাজনীতিবিদ লর্ড ম্যাক আলপাইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলে প্রতিবেদন সম্প্রচারের পরই বিতর্কের ঝড় ওঠে। অভিযোগের সত্যতা না মেলায় বেকায়দায় পড়ে বিবিসি। এ ঘটনার জের ধরে তৎকালীন মহাপরিচালক জর্জ এনটুইসেল পদত্যাগ করেন। যোগ দেওয়ার মাত্র ৫৪ দিন পর পদত্যাগ করেন তিনি।
টনি হল ১৯৭৩ সালে বিবিসিতে যোগ দেন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি বিবিসির বার্তাপ্রধানসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। অঙ্ফোর্ডের কেবল কলেজ থেকে দর্শন, রাজনীতি ও অর্থনীতি বিষয়ের ওপর পড়াশোনা করেছেন টনি হল। সূত্র : রয়টার্স।

No comments

Powered by Blogger.