'ফেরত আনা টাকা কোকোর নয়'-চরিত্র হনন করা হচ্ছে : ফখরুল

খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর 'পাচার করা' অর্থ ফেরত আনা নিয়ে দুদকের বক্তব্য প্রত্যাখ্যান করেছে বিএনপি। দলটির পক্ষ থেকে বলা হয়েছে, এটা বিরোধী দলের বিরুদ্ধে সরকারের ষড়যন্ত্রের অংশ। বর্তমান দুর্নীতি দমন কমিশন (দুদক) সরকারের এজেন্টে পরিণত হয়েছে।
তারা এখন সরকারের দায়িত্ব নিয়ে বিরোধী দলের নেতা-কর্মীদের চরিত্র হননের কাজে নেমেছে।
গতকাল শুক্রবার ধানমণ্ডির ইবনে সিনা হাসপাতালে ছাত্রলীগের হামলায় গুরুতর আহত শরীয়তপুর জেলা বিএনপির অর্থ সম্পাদক সিরাজুল হক মোল্লা ও ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক জিয়াউল হক মোল্লাকে দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি চিকিৎসকদের কাছ থেকে আহতদের চিকিৎসার খোঁজখবর নেন। এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা বিএনপির সভাপতি শফিকুর রহমান কিরণ ও ছাত্রবিষয়ক সম্পাদক এনামুল হক।
এদিকে নোয়াখালী প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এমপি ফেরত আনা টাকা কোকোর নয় বলে দাবি করেছেন।
দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান গোলাম রহমানের দীর্ঘ চেষ্টার পর তাঁরা কোকোর পাচার করা অর্থের একটি অংশ দেশে ফিরিয়ে আনতে পেরেছেন, যার পরিমাণ প্রায় সাড়ে ১৩ কোটি টাকা- এমন বক্তব্য প্রত্যাখ্যান করে মির্জা ফখরুল বলেন, 'আমরা মনে করি, দুদকের কথিত অর্থ ফেরতের ঘটনাটি বিরোধী দলের নেতা-কর্মীদের চরিত্র হননের চেষ্টার অংশবিশেষ। এটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। দুদক একটি 'পক্ষপাতদুষ্ট' সংস্থা। জনগণের দৃষ্টি 'অন্যদিকে' সরিয়ে দিতে 'সরকারের এজেন্ট' হিসেবে দুদক বিরোধীদলীয় নেতা-কর্মীদের হয়রানি করছে।
মির্জা ফখরুল বলেন, 'বর্তমান নির্বাচন কমিশনের গঠন প্রক্রিয়াই বৈধ নয়। আমরা প্রথম থেকেই বলে আসছি, সঠিকভাবে এই কমিশন গঠিত হয়নি। সেজন্য এই কমিশনের সঙ্গে আলোচনা করব কি না সে বিষয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হবে।' কবে স্থায়ী কমিটির বৈঠক হবে জানতে চাইলে তিনি বলেন, 'খুব শিগগিরই হবে।'
'সরকার দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে' : এদিকে গতকাল বিকেলে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের এক শোভাযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে মির্জা ফখরুল সরকারের দুর্নীতির চিত্র তুলে ধরে বলেন, (সরকার) সংবিধান সংশোধন করে দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চায়। তারা দেশকে সংঘর্ষের দিকে ঠেলে দিচ্ছে। বর্তমান সরকার জিয়া পরিবারের বিরুদ্ধে অপপ্রচারের 'নতুন ষড়যন্ত্র' করছে বলে অভিযোগ করেন তিনি।
২৮ নভেম্বর ঢাকার জনসভা সফল করার আহ্বান জানিয়ে ফখরুল আরো বলেন, গণতন্ত্রকে মুক্ত করতে হলে এই সরকারকে হটানো ছাড়া কোনো বিকল্প নেই। ফ্যাসিবাদী সরকারকে হটাতে নতুন কর্মসূচি ঘোষণা করবেন খালেদা জিয়া।
নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে স্বেচ্ছাসেবক দল তারেক রহমানের ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। কাকরাইল থেকে ফকিরেরপুল পর্যন্ত দীর্ঘ সড়কে সংগঠনটির হাজার হাজার নেতা-কর্মী বর্ণিল সাজে এই শোভাযাত্রায় অংশ নেয়। শোভাযাত্রাটি কাকরাইল, শান্তিনগর, মালিবাগ, মৌচাক হয়ে মগবাজারে গিয়ে শেষ হয়। শোভাযাত্রার আগে সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল।
'ফেরত আনা টাকা কোকোর নয়' : নোয়াখালী থেকে নিজস্ব প্রতিবেদক জানান, আরাফাত রহমান কোকোর মানি লন্ডারিংয়ের টাকা ফেরত আনা নিয়ে দুদক চেয়ারম্যান গোলাম রহমানের দেওয়া বক্তব্য অসত্য, বিভ্রান্তিকর ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছেন তাঁর আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এমপি। গতকাল শুক্রবার নোয়াখালী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।
মাহবুব উদ্দিন খোকন বলেন, খালেদা জিয়া তাঁর দুই ছেলে সৎ বলে উল্লেখ করার পর পরই এ ধরনের নাটক সাজানো হয়েছে। এ টাকা কোকোর নয়। কাফরুল থানায় দুদক ১৭ নভেম্বর মামলা করে। এতে স্পষ্ট বোঝা যায়, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং কোকোর চরিত্র হননের জন্য দুদক এ ধরনের অপপ্রচার চালাচ্ছে।

No comments

Powered by Blogger.