বিএনপি না এলেও নির্বাচন করব ॥ এরশাদ

‘মহাজোটের আর ক্ষমতায় আসার সম্ভাবনা নেই। আগামী নির্বাচনে মহাজোট হারবে। মহাজোটে থাকলে জাতীয় পার্টিও কম আসন পাবে। তাই আগামী নির্বাচনে এককভাবে লড়বে জাতীয় পার্টি। সকল দলকে এক টেবিলে বসে নির্বাচনকে কেন্দ্র করে সৃষ্ট রাজনৈতিক সঙ্কট সমাধান করতে হবে।


এসব কথা বলেছেন মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বুধবার রাতে একটি বেসরকারী টেলিভিশনে সরাসরি সাক্ষাতকার অনুষ্ঠানে আগামী নির্বাচন প্রসঙ্গে এভাবেই নিজ ও দলের অবস্থান তুলে ধরেন তিনি। তত্ত্বাবধায়ক সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়ে এরশাদ বলেন, তত্ত্বাধায়ক সরকার ব্যবস্থা আমিও চাই না। সংবিধানের ত্রয়োদশ সংশোধনী বাতিল করে মহাজোট সরকার সঠিক কাজ করেছে। তত্ত্বাবধায়ক বাতিল করে দেয়া আদালতের রায়টিও সঠিক বলে আমি মনে করি। আইনের প্রতি, আদালতের প্রতি আমি শ্রদ্ধাশীল। তবে যে পদ্ধতি সবার কাছে প্রহণযোগ্য, সে পদ্ধতিতে নির্বাচন হতে হবে। আর তার জন্য সব দল একসঙ্গে হয়ে আলোচনা করতে হবে। সব দল এক টেবিলে বসে সমস্যার সমাধান করতে হবে।
অপর এক প্রশ্নের জবাবে এরশাদ বলেন, বিএনপি নির্বাচনে এলেও নির্বাচন করব, না এলেও করব। নির্বাচনের মধ্য দিয়ে দেশের মানুষ পরিবর্তন ও পরিত্রাণ চায়।
আগামীতে সুষ্ঠু নির্বাচন প্রসঙ্গে এরশাদ বলেন, শক্তিশালী নির্বাচন কমিশন, লেভেল প্লেয়িং ফিল্ড গঠনসহ বিশ্বের গণতান্ত্রিক দেশগুলোতে যেভাবে নির্বাচন হয়, সেভাবেই দেশে নির্বাচন হওয়া দরকার। নির্বাচন হলে জনগণের মধ্যে স্বস্তি ফিরে আসবে। তাই নির্বাচন হতেই হবে। সবাই নির্বাচন করে ক্ষমতায় যেতে চায়। এ নির্বাচন করে আমিও আমার দলে প্রহণযোগ্যতা যাচাই করে দেখতে চাই।
দেশের রাজনীতি সংঘাতের দিকে যাচ্ছে এমন মন্তব্য করে এরশাদ বলেন, দুই দল তাদের অবস্থানে রয়েছে, যাতে তারা একেবারেই অনড়। একদল বলছে তত্ত্বাধায়ক সরকার, অন্য দল বলছে অন্তরবর্তীকালীন সরকার। এই অবস্থা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। গণতন্ত্র চালু রাখতে হলে নির্বাচন করতেই হবে। নির্বাচনের কোন বিকল্প নেই বলে মনে করেন তিনি।
নিজের দলের অবস্থান প্রসঙ্গে এরশাদ বলেন, দলকে সংগঠিত করছি। এককভাবে নির্বাচনে যাব। নির্বাচনের বিকল্প সংঘাত, হানাহানি ও জ্বালাও-পোড়াও। কিন্তু সাধারণ মানুষ তা চায় না। মানুষ শান্তি চায়। মহাজোটের কার্যক্রম নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেন এই শরিক নেতা। তিনি বলেন, মহাজোট সরকারের অংশীদার, মহাজোটের খারাপ করলে এর দায় আমার ওপর পড়ে। আমি মনে করি, সমালোচনা করা উচিত। আমরা আলাদা দল করি। সরকারের ভুল ধরিয়ে দেয়া ও সাবধান করা দোষের কিছু নয়।

No comments

Powered by Blogger.