শেষ চারে ম্যানইউ

ক্যামেরা এক ফাঁকে ধরল তাঁকে। গ্যালারিতে মুখ গোমরা করে বসে আছেন। একটা দীর্ঘশ্বাসও যেন বেরিয়ে গেল। খেলা শেষ হতে তখনো ঢের বাকি। কিন্তু রোমান আব্রামোভিচ যেন তখনই বুঝে গিয়েছিলেন, নিয়তি এবারও বঞ্চনায় পোড়াবে।
পোড়াল! চেলসি মালিকের বড় সাধের চ্যাম্পিয়নস লিগ ট্রফিটা এবারও জেতা হচ্ছে না। পরশু হাভিয়ের হার্নান্দেজ ও পার্ক জি সুংয়ের গোলে ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে হারাল চেলসিকে। দুই লেগ মিলিয়ে ৩-১ গোলে হার শেষ আট থেকেই বিদায় করে দিল চেলসিকে। কার্লো আনচেলত্তির বিদায়ও কি আসন্ন?
ম্যাচের আগে চেলসির কোচ জোর গলায়ই বলেছিলেন, চাকরি নিয়ে ভাবছেন না। কিন্তু এই ম্যাচের পর সুর পাল্টে গেছে, ‘আমি থাকব কি না, সেটা তো আমার হাতে নেই।’ আনচেলত্তি নিজের পায়ে কুড়ালটা মারলেন প্রথমার্ধে দিদিয়ের দ্রগবাকে বসিয়ে ফার্নান্দো তোরেসকে খেলিয়ে। দ্বিতীয়ার্ধে নেমে দ্রগবা গোল করে বুঝিয়ে দিয়েছেন সিদ্ধান্তটা কত বড় ভুল ছিল।
৭৭ মিনিটে দ্রগবার গোল ম্যাচে প্রাণ ফিরিয়েছিল। আরেকটা গোল করলে চেলসিই চলে যায় সেমিফাইনালে। কিন্তু চেলসির সমর্থকদের সেই আশা বেঁচে ছিল মাত্র কয়েক সেকেন্ড। ৭৭ মিনিটেই গোল শোধ করে দেন পার্ক।
ব্রিটিশ রেকর্ড ৫ কোটি পাউন্ডে কেনা তোরেস ১১তম ম্যাচেও চেলসির হয়ে গোলের দেখা পেলেন না। শোনা যাচ্ছিল, এই ম্যাচে তাঁকে বসিয়ে রাখবেন আনচেলত্তি। দ্য সানকে সেই ইঙ্গিতও দিয়েছিলেন। কিন্তু পরশু প্রথম একাদশে তোরেস! এটাই কি তবে আনচেলত্তির ‘সারপ্রাইজ গিফট’? পরশু ম্যাচ শেষে ম্যানইউ কোচ অ্যালেক্স ফার্গুসন কিন্তু বলছেন, ‘লোকে বলছিল দ্রগবার কথা, কিন্তু আমার মনে হচ্ছিল তোরেসই খেলবে।’
ফার্গুসন যেন এও জানতেন এই ম্যাচেও নায়ক হবে পুরোনো সেনানী রায়ান গিগস। হয়েছেনও। প্রথম লেগে ওয়েইন রুনিকে গোল বানিয়ে দিয়েছিলেন এই ৩৭ বছর বয়সী। ২১ বছর ধরে শুধু ম্যানইউতেই খেলে যাওয়া গিগস পরশুও বানিয়ে দিলেন দুটি গোলই।

No comments

Powered by Blogger.