বিডি ওয়েল্ডিং ও বিচ হ্যাচারির রাইট শেয়ার অনুমোদন দেয়নি এসইসি

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ ওয়েল্ডিং লিমিটেড ও বিচ হ্যাচারি লিমিটেডের ঘোষিত রাইট শেয়ার বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। এসইসির ১৬৪তম সভায় আজ সোমবার এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে এক ব্রিফিংয়ে এসইসির নির্বাহী পরিচালক আনোয়ারুল কবির ভূঁইয়া ও এ টি এম তারিকুজ্জামান এ তথ্য জানান।
ব্রিফিংয়ে জানানো হয়, বাংলাদেশ ওয়েল্ডিং লিমিটেডের অন্যতম পরিচালক দিনা আহসানের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের ঋণ খেলাপির অভিযোগ থাকায় কোম্পানির ঘোষিত রাইট শেয়ারের অনুমোদন দেয়নি এসইসি। এর আগে গত ৫ জুলাই কোম্পানিটির পরিচালনা পর্ষদ একটি শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার ঘোষণা করে বিষয়টি অনুমোদনের জন্য এসইসিতে পাঠায়। এসইসি ঋণ খেলাপির বিষয়টি অবহিত হওয়ার পর এ সিদ্ধান্ত নেয়।
এদিকে রাইট শেয়ার ঘোষণায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন, ২০০৬-এর ৮(এইচ) ধারা ভঙ্গ করায় বিচ হ্যাচারি লিমিটেডের ঘোষিত রাইট শেয়ারের অনুমোদন দেয়নি এসইসি। গত ২ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ ২০০৯ সালের জন্য একটি শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার ঘোষণা করে বিষয়টি অনুমোদনের জন্য এসইসিতে পাঠায়। নিয়ম ভঙ্গের বিষয়টি অবহিত হওয়ার পর এসইসি আজ এ সিদ্ধান্ত নেয়।

No comments

Powered by Blogger.