তোরেসের প্রশংসায় পঞ্চমুখ হজসন

বেশ কিছুদিন ধরেই ইনজুরি আর বাজে ফর্ম মিলিয়ে সময়টা ভালো যাচ্ছিল না স্প্যানিশ স্ট্রাইকার ফার্নান্দো তোরেসের। সমালোচনার তীক্ষ্ন সব তীর বিদ্ধ করছিল তাঁকে। প্রিমিয়ার লিগে লিভারপুলের সাম্প্রতিক পারফরম্যান্স ভালো না হওয়ায় সেসব তীরের কিছু কিছু এসে লেগেছিল লিভারপুল কোচ রয় হজসনের গায়েও। কিন্তু গতকাল প্রিমিয়ার লিগে চেলসির বিপক্ষে ম্যাচ জেতানো অসাধারণ দুটি গোল করে সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছেন এই স্প্যানিশ স্ট্রাইকার। আর দলের সেরা স্ট্রাইকারের এমন ফর্ম দেখে উচ্ছ্বাসে ফেটে পড়েছেন হজসনও।
তোরেসের উচ্চকিত প্রশংসা করে হজসন বলেছেন, ‘তোরেসকে নিয়ে সবাই এখন কথা বলছে দেখে আমি খুব খুশি। কারণ এত দিন তারা তোরেসকে নেতিবাচকভাবে উপস্থাপন করেছে, যেগুলো সব সময় ঠিক ছিল না। তাকে এগুলো সবই সহ্য করতে হয়েছে। এখন তাকে কিছু হাততালি পেতে দেখে খুব ভালো লাগছে।’
লিভারপুলের কাছে হেরে গেলেও চেলসি কোচ কার্লোস আনচেলত্তি তোরেসের প্রশংসা না করে পারেননি। তিনি বলেছেন, ‘সে চমত্কার দুটি গোল করেছে। আর সে যে খারাপ সময় অতিক্রম করে আবারও ফর্মে ফিরছে, সেটা খুব ভালোমতো বোঝা গেছে। তোরেস একজন অসাধারণ স্ট্রাইকার।’
গত মৌসুমে লিভারপুলের জার্সি গায়ে ২২ গোল করেছিলেন তোরেস। এই মৌসুমে আবার নিজেকে খুঁজে পাওয়ার ব্যাপারে আশাবাদী তোরেস নিজেও। স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাত্কারে তিনি বলেছেন, ‘ইনজুরির কারণে আমাকে একটা কঠিন সময় পার করতে হয়েছে। কিন্তু আমি প্রতিদিনই একটু একটু করে উন্নতি করছি। আমি যত দ্রুত সম্ভব আমার সেরাটা দিতে চেষ্টা করব।’ মৌসুমের শুরুটা ভালো না হলেও শেষ তিন ম্যাচ জিতে এখন অনেক আত্মবিশ্বাসী হয়ে উঠেছে লিভারপুল। কয়েক দিন আগে ১৭ নম্বর অবস্থানে থাকলেও এখন ১১ নম্বরে উঠে এসেছে অল রেডরা। তোরেস আবার পুরোপুরি ফর্মে ফিরতে পারলে শিরোপা জয়ের স্বপ্নও তো দেখতে পারে লিভারপুল!

No comments

Powered by Blogger.