সিটির সমস্যার নাম তেভেজ

লিগে দুটি, ইউরোপা লিগে একটি। টানা তিন পরাজয়ে ম্যানচেস্টার সিটি আসলেই এলোমেলো। দুই ম্যাচ আগেও লিগে তাদের অবস্থান ছিল দুইয়ে। সেখান থেকে কালকের আগপর্যন্ত অবশ্য সিটি ছিল চারে। মন্দ নয়। কিন্তু শুরু হয়ে গেছে গালমন্দ। দলের রাশ ঠিকমতো টেনে ধরতে পারছেন না বলে সমালোচনা হচ্ছে কোচ রবার্তো মানচিনির। পাওয়া গেছে খেলোয়াড়-কোচ দ্বন্দ্বের খবরও।
এরই মধ্যে উটকো ঝামেলা হয়ে দেখা দিয়েছে অধিনায়ক কার্লোস তেভেজের অদ্ভুত সমস্যা। এই মৌসুমেও সিটি তেভেজ-ঘোড়াতেই সওয়ার। কালকের আগ পর্যন্ত লিগে সাত গোল করেছেন সিটি অধিনায়ক। কিন্তু ইনজুরি তো আছেই, তেভেজ ভুগছেন মানসিক অবসাদেও। স্ত্রী ভেনেসার সঙ্গে তাঁর ছাড়াছাড়ি হয়ে গেছে বলে খবর। আর্জেন্টাইন অভিনেত্রী ব্রেন্ডা আসনিকারের সঙ্গেই নাকি এখন তাঁর হূদয়ের লেনাদেনা। কিন্তু দুই মেয়ে—৫ বছর বয়সী ফ্লোরেন্সিয়া আর আট মাস বয়সী কেটির জন্য নাকি মন তাঁর সব সময় পড়ে থাকে আর্জেন্টিনায়। গৃহকাতর তেভেজ তাই সুযোগ পেলেই ইংল্যান্ড ছেড়ে পাড়ি দেন নিজের দেশে। এর মধ্যে মানসিক স্থিতি ফিরে পেতে মনোরোগ বিশেষজ্ঞের সঙ্গে কথাও বলেছেন।
তেভেজকে মানসিকভাবে তরতাজা করতে তাঁকে আরও লোভনীয় অঙ্কের বেতন দেওয়ার পরিকল্পনা করছে সিটি। নিউজ অব দ্য ওয়ার্ল্ড-এর খবর, ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সিটিতে নাম লেখানোর পর প্রথম ৪৪ লিগ ম্যাচে ৩০ গোল করা তেভেজকে সপ্তাহে আড়াই লাখ পাউন্ডের নতুন প্রস্তাব দেওয়া হচ্ছে। নতুন এই চুক্তি হবে পাঁচ বছরের জন্য। দেখা যাক, রেকর্ড এই বেতন পেলে তেভেজের মানসিক জোর ফিরে আসে কিনা।
তেভেজের সঙ্গে খেলার অভিজ্ঞতা থেকে ম্যানইউ তারকা প্যাট্রিস এভরা বলে দিয়েছেন, তেভেজকে হারালেই সিটি আবার খোঁড়া হয়ে যাবে, ‘সিটি অঢেল টাকা ঢালছে। কিন্তু যত যাকেই কিনে আনুক, আমার কাছে কার্লিতোই সেরা। ওকে হারালে সেই ক্ষতি সিটি পুষিয়ে উঠতে পারবে না।’
তেভেজের এই সমস্যার আরেকটি কারণ হয়ে থাকতে পারেন মানচিনি নিজেই। কোচের সঙ্গে আগের মৌসুম থেকেই নাকি ঠিক বনিবনা হচ্ছে না তাঁর। এমনও খবর আসছে, মানচিনিকে ছাঁটাই করা হতে পারে। সে ক্ষেত্রে আরব শেখের অঢেল টাকার মুলা ঝুলতে পারে হোসে মরিনহোর সামনে। খবর এসেছে, মানচিনি সরে গেলে রিয়াল মাদ্রিদ থেকে মরিনহোকেই নাকি নিয়ে আসার চেষ্টা করবে সিটি।

No comments

Powered by Blogger.