চুক্তি ফিরিয়ে দিলেন ক্রিস গেইলও

পথটা দেখিয়েছিলেন কিয়েরন পোলার্ড ও ডোয়াইন ব্রাভো। সেই পথে এবার ক্রিস গেইলও ‘না’ করে দিলেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লিউআইসিবি) কেন্দ্রীয় চুক্তিকে। ডব্লিউআইসিবি বা গেইল, কেউই এ খবর নিশ্চিত করেননি। খবরটি নিজস্ব সূত্রের বরাত দিয়ে জানিয়েছে ক্রিকইনফো।
ডব্লিউআইসিবির কেন্দ্রীয় চুক্তির শর্ত অনুযায়ী চুক্তিভুক্ত প্রতিটি খেলোয়াড়কে সারা বছর আন্তর্জাতিক ক্রিকেট বা ঘরোয়া ক্রিকেট খেলার জন্য প্রস্তুত থাকতে হবে। সূত্র বলছে, ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পোলার্ড, ব্রাভো বা গেইলের আপত্তি নেই। আপত্তি ঘরোয়া ক্রিকেট নিয়ে।
ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলতে গেলে গেইলরা আইপিএল, কাউন্টি বা অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টির মতো ডলার উড়তে থাকা টুর্নামেন্টে খেলতে পারবেন না। আর এসব টুর্নামেন্ট খেলে তাঁরা ডব্লিউআইসিবির প্রস্তাবিত কেন্দ্রীয় চুক্তির কয়েক গুণ বেশি অর্থ পেয়ে থাকেন।
ডব্লিউআইসিবি সব মিলিয়ে ২৫ ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব দিয়েছিল। ১০ সেপ্টেম্বর পর্যন্ত চুক্তিটি সই করার সুযোগ ছিল ক্রিকেটারদের সামনে। সূত্রের খবর ২২ জন ক্রিকেটার এই সময়ের মধ্যে চুক্তি সই করে ফেলেছেন।

No comments

Powered by Blogger.