তারকার আকালে আসছেন মিলা

কী অসাধারণ একটা উৎসবই না হতে পারত! ট্র্যাকে হয়তো দৌড়াতেন উসাইন বোল্ট, আসাফা পাওয়েল, পলা র‌্যাডক্লিফ, রুডিশারা। সুইমিং পুলে ঝড় তুলতে পারতেন স্টেফানি রাইস, ইমন সুলিভান। এমনকি টেনিস কোর্টেও দেখা যেতে পারত অ্যান্ডি মারেকে।
কিন্তু তা হচ্ছে না। হচ্ছে কেবল নানা কারণে একেবারেই তারকাশূন্য হয়ে পড়া একটা কমনওয়েলথ গেমস। এই তারকাশূন্যতা কিছুটা ভুলিয়ে দিতে পারেন রজার মিলা! হ্যাঁ, ক্যামেরুনের ফুটবল কিংবদন্তি মিলা আসছেন দিল্লিতে।
কমনওয়েলথ গেমসে ফুটবল নেই। তার পরও মিলা আসছেন বলে শোনা যাচ্ছে। ১৯৯০ বিশ্বকাপে মহা তারকায় পরিণত হওয়া মিলা এখন ক্যামেরুনের তো বটেই, নানা দেশ ও সংস্থার ক্রীড়া দূতিয়ালি করে বেড়ান। আপাতত তিনি ২০২২ বিশ্বকাপের জন্য কাতারের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন।
মিলার দিল্লিতে আসার সঙ্গে বিশ্বকাপের কোনো সম্পর্ক আছে কি না, সেটি ভেতরের কথা। তবে ক্যামেরুনের কমনওয়েলথ দলের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের উৎসাহ দিতেই আসছেন বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সে গোল করার রেকর্ডধারী। দলটির এক কর্মকর্তা বলছেন, জাতীয় দলের হয়ে ১০২ ম্যাচ খেলা মিলা এ সপ্তাহেই একদিন চলে আসবেন।
কিন্তু মিলা এসে আর দিল্লি গেমসের কতটুকু উজ্জ্বলতা ফেরাতে পারবেন! এনডিটিভি তাদের এক প্রতিবেদনে দাবি করেছে, বড়জোর হাজার দশেক বিদেশি দর্শক আসবেন খেলা দেখতে। কিন্তু গেমসের সময় লাখখানেক ভ্রমণার্থী আসবেন বলে আশা করছিল ভারত সরকার।

No comments

Powered by Blogger.