কলঙ্কিত ত্রয়ীর পাকিস্তানে ফেরা

ছোট্ট ক্যারিয়ারে যে দুর্দান্ত দাপট দেখিয়েছেন, একদিন দেশে ফিরে সমর্থকদের ফুলের মালা আশা করতে পারতেন। কিন্তু সেই মোহাম্মদ আমিরকে ঈদের দিন দেশে ফিরে শুনতে হলো সমর্থকদের গালিগালাজ।
শনিবার আমিরের সঙ্গেই ইংল্যান্ড থেকে লাহোর বিমানবন্দরে পৌঁছেছেন ‘কলঙ্কিত’ আরও দুই পাকিস্তানি ক্রিকেটার সালমান বাট ও মোহাম্মদ আসিফ। বাইরে এই তিন ক্রিকেটারের বিরুদ্ধে স্লোগান লেখা ব্যানার হাতে নিয়ে, জুতা উঁচিয়ে অপেক্ষা করছিল কয়েক শ পাকিস্তানি।
অবশ্য বিমানবন্দরের অভ্যর্থনাকক্ষে ভিন্ন চিত্রও ছিল। এই তিন ক্রিকেটারের আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ‘সালমান বাট জিন্দাবাদ, ব্রিটিশ সংবাদমাধ্যম নিপাত যাক’—এমন পোস্টার হাতে নিয়ে হাজির হয়েছিলেন! উদ্দেশ্য বিক্ষোভকারীদের জবাব দেওয়া।
সে উদ্দেশ্য খুব একটা সফল হয়েছে বলা যায় না। কারণ, বিক্ষোভকারীদের ভয়ে তিন ক্রিকেটারকে বিমানবন্দরের পেছন দিক দিয়ে গোপনে বের করে নেওয়া হয়েছে। বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় পৌঁছে দেওয়া হয়েছে বাড়িতে।
স্পট-ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত তিন ক্রিকেটার অবশ্য অভিযোগ থেকে মুক্তি পাননি। তদন্তের জন্য ডাকলেই লন্ডনে হাজির হবেন—এই মুচলেকা দিয়েই ইংল্যান্ড থেকে বের করে আনা হয়েছে তাঁদের।
ওদিকে এই তিনজনের পর পাকিস্তান দলে সন্ধান মিলেছে কথিত সেই ‘চতুর্থ ক্রিকেটারে’র। বৃহস্পতিবার পিসিবির চেয়ারম্যান ইজাজ বাট নিজেই জানিয়েছেন, ব্রিটিশ পুলিশ এবার জিজ্ঞাসাবাদ করতে চায় তরুণ পেসার ওয়াহাব রিয়াজকে। আজই সেই জিজ্ঞাসাবাদ করার কথা।

No comments

Powered by Blogger.