ইসরায়েলি সেনার গুলিতে তিন ফিলিস্তিনি নিহত

গাজা ভূখণ্ডে গত রোববার ইসরায়েলি ট্যাংকের গোলার আঘাতে তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। হামাস জঙ্গিদের রকেট হামলার জবাবে তারা এ হামলা চালায়। গাজায় মেডিকেল সার্ভিসের মুখপাত্র আদম আবু সালিমা জানান, ইসরায়েলের গোলার আঘাতে ৯১ বছর বয়সী নিরাপত্তাকর্মী ইব্রাহিম আবদুল্লাহ আবু সায়েদ, তাঁর নাতি হোসাম খালেদ আবু সাঈদ (১৭) ও হোমাস খালেদ আবু সাঈদ (২০) নামের অপর এক ব্যক্তি নিহত হয়েছেন। এর আগে হামাসের জঙ্গিরা ইসরায়েলে রকেট ও মর্টার হামলা চালায়।
সালিমা জানান, ইসরাইল ও হামাসশাসিত গাজা উপত্যকার সীমান্তবর্তী বেইত হানুন শহরে ইসরায়েলের সামরিক বাহিনী এ হামলা চালায়। ইসরায়েলি বাহিনী এ হামলা চালানোর খবর নিশ্চিত করেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, তাঁরা ট্যাংকের গোলাবর্ষণের কিছুক্ষণ আগে ওই সীমান্ত অঞ্চলে বিস্ফোরণের শব্দ শুনতে পান। পরে পপুলার রেসিস্ট্যান্স কমিটি ইন প্যালেস্টাইনের সামরিক শাখা ইসরায়েলে রকেট ও মর্টার হামলার দায়িত্ব স্বীকার করে।
এ বাহিনীর এক বিবৃতিতে বলা হয়, ‘আল-নাসের সালাহউদ্দিন ব্রিগেডের একটি গ্রুপ রোববার সন্ধ্যায় দুটি রকেট ও একটি মর্টার হামলা চালিয়ে সফল হয়েছে।’
বিবৃতিতে বলা হয়, ‘এ মিশন বাস্তবায়ন করা আমাদের বীর যোদ্ধারা তাদের ঘাঁটিতে নিরাপদে ফিরে এসেছে।’ বিবৃতিতে আরও বলা হয়, গাজা ভূখণ্ডে বেসামরিক নাগরিকদের ওপর ইসরায়েলি হামলার জবাবে এ রকেট ও মর্টার হামলা চালানো হয়।

No comments

Powered by Blogger.