পাকিস্তানে আবার সামরিক শাসন আসার কোনো সুযোগ নেই: নওয়াজ

সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) নেতা নওয়াজ শরিফ বলেছেন, পাকিস্তানে আবার সামরিক শাসন কায়েম হওয়ার কোনো সুযোগ নেই।
নওয়াজ আরও বলেছেন, ক্ষমতায় আরোহণের পথে থাকা দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। ঈদ উপলক্ষে গত শনিবার খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বন্যাকবলিত চরসাদা জেলায় দুর্গত মানুষকে দেখতে গিয়ে এ কথা বলেন তিনি।
দেশের সাম্প্রতিক বন্যা মোকাবিলায় পিপলস পার্টির নেতৃত্বাধীন সরকারের কার্যক্রমের সমালোচনা করে নওয়াজ শরিফ বলেন, ‘সরকারের ব্যর্থতাকে গণতন্ত্রের ব্যর্থতা বলে প্রচার করা যাবে না। কেন্দ্রীয় সরকারের উচিত বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানো এবং পুনর্বাসন কার্যক্রম শুরু করা। আমাদের সম্পদ এতটা সীমিত নয় যে আমরা পুনর্বাসন কার্যক্রম শুরু করতে পারব না।’
দুর্নীতিবাজ রাজনীতিকদের রাজনীতি থেকে সরিয়ে দিতে পার্লামেন্ট ও বিচার বিভাগের প্রতি আহ্বান জানান তিনি।
গুরুত্বপূর্ণ সমস্যাগুলোর সমাধানে দ্রুত পদক্ষেপ নিতে ব্যর্থতার ব্যাপারে সরকারকে সতর্ক করে পিএমএল-এনের নেতা বলেন, সরকারের বিভিন্ন পর্যায়ে সমস্যা রয়ে গেছে। ত্রাণের জন্য বহির্বিশ্বের দিকে তাকিয়ে না থেকে এই সমস্যা (বন্যা) সমাধানে সরকারের সমন্বিত পদক্ষেপ নেওয়া দরকার। বেলুচিস্তান প্রদেশে সামরিক অভিযান চালানোর দরকার নেই বলেও উল্লেখ করেন তিনি।

No comments

Powered by Blogger.