টগবগ করে ফুটছেন পার্সি

হুংকার অথবা সতর্কবার্তা— প্রতিপক্ষরা যেটা খুশি ধরে নিতে পারেন। রবিন ফন পার্সি স্পষ্টই জানিয়ে দিয়েছেন, যেকোনো দলকে হারানোর ক্ষমতা তাঁদের আছে।
কদিন আগে বিশ্বকাপ এবং হল্যান্ডের সম্ভাবনার আলোচনায় ফন পার্সিকেই বড় ভরসা হিসেবে উপস্থাপন করেছেন রুড খুলিত। কিংবদন্তি খুলিতের প্রশংসা আর অগাধ আস্থাই কি পার্সিকে আত্মবিশ্বাসী করে তুলেছে? জাগিয়ে দিয়েছে ইচ্ছাশক্তি? হবে হয়তো। শিরোপা জয়ের প্রশ্নে কৌশলী পার্সি উত্তরটা দিয়েছেন এভাবে, ‘এটা বলাটা সত্যিই কঠিন। কারণ ভালো দল আছে অনেকগুলো। তবে স্নাইডার, রোবেন, ফন ডার ভার্ট, আমি নিজে আর ফন বোমেলের মতো খেলোয়াড়েরা যদি সমন্বিতভাবে খেলতে পারে, তবে যেকোনো দলকে হারানোর সম্ভাবনা থাকবে আমাদের। আমাদের পায়ে বল থাকলে আমরা সবাই জানি খেলাটা কীভাবে খেলতে হয়। কিন্তু প্রতিপক্ষের পায়ে বল থাকলে আমাদের অবশ্যই তাদের ওপর ঠিকভাবে চাপ সৃষ্টি করতে হবে।’
‘ই’ গ্রুপে হল্যান্ডের তিন গ্রুপসঙ্গী ডেনমার্ক, জাপান ও ক্যামেরুন। পার্সির কথা শুনে মনে হচ্ছে, গ্রুপ পর্ব বুঝি পেরিয়েই গেছে হল্যান্ড! তবে তাদের পরবর্তী পথটা হবে খুবই কঠিন—‘গ্রুপ পর্বের পরের ধাপগুলো আমাদের জন্য খুবই কঠিন হবে। দ্বিতীয় রাউন্ডে ইতালির মুখোমুখি হওয়ার সম্ভাবনা ৫০ শতাংশ। যদি এতে উতরে যাই, কোয়ার্টার ফাইনালে বড় সম্ভাবনা স্পেনের সামনে পড়ার। সেমিফাইনালে দেখা হতে পারে ব্রাজিল কিংবা পর্তুগালের। আর ফাইনালের প্রতিপক্ষ হতে পারে ফিকশ্চারের অন্য পাশের যেকোনো দল।’ দ্য মিররকে বলেছেন ২৬ বছর বয়সী ডাচ স্ট্রাইকার।

No comments

Powered by Blogger.