শ্রীলঙ্কার কাছে বাংলাদেশের হার by দুলাল আব্দুল্লাহ,

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়া-মের গ্যালারি ছিল দর্শকে ঠাসা। কিন্তু কাল হতাশ হয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদের। প্রথম ম্যাচে জয়ের পর এসএ গেমস ক্রিকেটে দ্বিতীয় ম্যাচেই ধাক্কা খেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ ক্রিকেট দল। শ্রীলঙ্কার কাছে কাল তারা হেরেছে ১৮ রানে।
টস জিতে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২১ উড়ন্ত সূচনা করে দুই ওপেনার দিলশান মুনাবীরা ও দিনেশ চান্দিমালের ব্যাটে। ১৭ বলে ২৪ রান করেন দিলশান, ২৪ বলে ইনিংসের সর্বোচ্চ্চ ৩৪ চান্দিমালের। ৫ ওভারেই ৫০ রান তোলেন দুজন। বড় স্কোর গড়তে পারেননি শ্রীলঙ্কার কেউই, তবে ছোট কিন্তু কার্যকর ইনিংস আছে। মাত্র ৮ বলে ৩ ছয়ে ২১ করেছেন জাতীয় দলের হয়ে গত মাসে ঢাকায় খেলে যাওয়া থিসারা পেরেরা। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে শ্রীলঙ্কা। ২ উইকেট পেয়েছেন শুভাষিশ রায়, তবে ৪ ওভারে রান দিয়েছেন ৪৩।
প্রথম তিন বলে একটি করে ছয় ও চার মেরে ঝোড়ো সূচনার ইঙ্গিত দিয়েছিলেন রনি তালুকদার। কিন্তু পরের ১০ বলেই বাংলাদেশ হারিয়ে ফেলে ৩ উইকেট। ১৩ রানের মধ্যেই আউট রনি, আসিফ আহমেদ ও মোহাম্মদ মিঠুন, বাংলাদেশ ম্যাচ হেরে বসে আসলে সেখানেই। চতুর্থ উইকেটে ৪৭ রানের জুটি গড়েছিলেন আনামুল হক ও নাসির হোসেন, কিন্তু এরপর আবার নিয়মিত বিরতিতে পড়েছে উইকেট। ৪০ বলে সর্বোচ্চ ৪২ আনামুলের, ২১ বলে ২৮ নাসিরের। ক্রিকেটে বাংলাদেশের সোনার আশা অবশ্য শেষ হয়ে যায়নি এখনো, লিগ পর্বে ম্যাচ বাকি আছে এখনো দুটি।

No comments

Powered by Blogger.