২২ সদস্যের কমিটির ১১ জনেরই পদত্যাগ

গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থার ২২ সদস্যবিশিষ্ট নির্বাহী কমিটি থেকে ১১ জন পদত্যাগ করেছেন গতকাল। মেয়াদোত্তীর্ণ কমিটির নির্বাচন না হওয়ায় তাঁরা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসকের কাছে পদত্যাগপত্র পেশ করেন। তাঁরা হলেন কোষাধ্যক্ষ মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মারুফ, সদস্য আব্দুল লতিফ হাক্কানী, আনোয়ারুল কাদির, মাকছুদার রহমান, আফরোজা বেগম, নুর আলম খান, আব্দুল মতিন, ফিরোজ খান, রকিবুল ইসলাম ও সেলিম চৌধুরী। সেলিম বলেন, ‘কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় ক্রীড়াঙ্গনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। মেয়াদোত্তীর্ণ কমিটিতে থাকা নীতিগতভাবে ঠিক নয় বলে একযোগে পদত্যাগ করেছি।’
এ প্রসঙ্গে জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম ১১ সদস্যের পদত্যাগপত্র পাওয়া ও খেলা বর্জনের কথা স্বীকার করে বলেন, অর্ধেক সদস্য পদত্যাগ করায় নির্বাহী কমিটিতে শূন্যতার সৃষ্টি হয়েছে। তাই জরুরি ভিত্তিতে কার্যক্রম পরিচালনার জন্য অস্থায়ী কমিটি গঠনের জন্য জাতীয় ক্রীড়া পরিষদকে জানানো হয়েছে।
একই অভিযোগে ক্রীড়া সংস্থাভুক্ত ১৭টি ক্লাব সংস্থার সব কার্যক্রম ও খেলা বর্জনের ঘোষণা দিয়েছে।
জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শহিদুজ্জামান বলেন, ক্রীড়া সংস্থার বর্তমান কমিটির মেয়াদ গত বছরের ২৫ নভেম্বর উত্তীর্ণ হয়। পরে নির্বাচনের তফসিল ঘোষণা করা হলেও একটি ক্লাবের সদস্যপদ বাতিলসংক্রান্ত অভিযোগে জাতীয় ক্রীড়া পরিষদ নির্বাচন স্থগিত করে দেয়।

No comments

Powered by Blogger.