জয় দিয়ে শুরু হার দিয়ে শেষ

সোনা নয়, ব্যাডমিন্টনে বাংলাদেশের লড়াইটা রুপার জন্যই। একদিন আগে পুরুষ ও মহিলা দলগততে জেতা ব্রোঞ্জই যাদের ব্যাডমিন্টনের ইতিহাসে প্রথম পদক, তারা এর চেয়ে বেশি আশা করেই বা কী করে! কাল শুরু হয়েছে ব্যাডমিন্টনের একক ও দ্বৈতের খেলা। রুপার এ লড়াই জয়-পরাজয়ের মিশ্র অনুভূতি নিয়েই শুরু করেছে বাংলাদেশ। কাল দশটি ম্যাচ ছিল বাংলাদেশের। এর মধ্যে চারটিতে জয়, হেরেছে ৬টিতেই।
দিনের শুরুটা জয় দিয়েই হয়েছিল বাংলাদেশের। মিশ্র দ্বৈতের প্রথম ম্যাচে বাংলাদেশের শাপলা আখতার ও রাসেল কবির জুটি নেপালের সারা দেবী তামাং ও বিকাশ শ্রেষ্ঠাকে হারিয়েছে সরাসরি সেটে (২১-১৬ ও ২১-১৬)। মিশ্র দ্বৈতের আরেক ম্যাচে জয় পেয়েছে কনিকা রানী ও আহসান হাবিব জুটি। শ্রীলঙ্কার হেটিয়ারাচিঙে ও করুণারত্নেকে ২-১ (২১-১৯, ১৭-২১ ও ২১-১১) সেটে হারিয়েছেন তাঁরা। পুরষ এককে জয় পেয়েছেন রাইস উদ্দিন। নেপালের রত্নজিত্ তামাঙের বিপক্ষে পাওয়া জয়টি ২১-১৭, ১৬-২১ ও ২১-১৬ পয়েন্টে। বাংলাদেশের অন্য জয় পুরুষ দ্বৈতে। জামিল আহমেদ ও আনামুল হক সরাসরি সেটে (২১-১৮ ও ২১-১২) হারিয়েছেন নেপালের বিশাল প্রধান ও বিকাশ শ্রেষ্ঠা জুটিকে।
মহিলা এককে পাকিস্তানের পালাশা বশিরের কাছে রোজিনা আখতারের হার দিয়ে শুরু হয় পরাজয়ের পালা (২১-৯ ও ২১-১২)। শ্রীলঙ্কার থিলিনি জয়াসিংহের কাছে হেরে যান এলিনা সুলতানা (২১-১৬ও ২১-১২)। এরপর বাংলাদেশ একে একে হেরেছে দুটি পুরুষ একক, একটি পুরুষ একক ও একটি মহিলা দ্বৈতে।
স্কোয়াশে ভারতের কাছে বাংলাদেশের হার: দলগত স্কোয়াশের প্রথম দিনে জয় পেয়েছে ভারত ও শ্রীলঙ্কা। প্রথম খেলায় ভারতের বিকাশ, রবি ও সন্দীপের কাছে হেরেছে বাংলাদেশের শহীদ, রাজস ও স্বপন। আর শ্রীলঙ্কার এরাঙা, বিরম্ননা ও সামারাসিংহে হারিয়েছেন নেপালের তিলিজা, সুদীপ ও হিরাকে।

No comments

Powered by Blogger.