পাকিস্তানের কাছে ভারতের হার

দুই দেশের ক্রিকেটের দ্বৈরথটাকেই সবাই এগিয়ে রাখে। কিন্তু বাস্তবতা, যে খেলাই হোক, ভারত-পাকিস্তান খেলা মানেই অন্যরকম রোমাঞ্চ। কাল যেমন ভারত- পাকিস্তান দ্বৈরথ তার রোমাঞ্চের পসরা সাজিয়ে বসেছিল এবারের এসএ গেমসের হ্যান্ডবলের গ্রুপ পর্বের ম্যাচে। তাতে পাকিস্তানের কাছে ৩৩-৩১ গোলে হেরেছে ভারত। ভারত-পাকিস্তান দ্বৈরথের রোমাঞ্চের দিনে বাংলাদেশ ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উঠে গেছে সেমিফাইনালে। কাল আফগানিস্তানকে ৪৮-১৮ গোলে হারিয়েছে স্বাগতিকেরা।
কৌশল, চোখ ধাঁধানো সব পারফরম্যান্স—প্রথমার্ধে সবকিছুতেই ভারতকে পেছনে ফেলে পাকিস্তান। প্রথমার্ধে ভারত পিছিয়ে থাকে গোলের ব্যবধানে (৯-১৭)। সোনা জয়ের দুই ফেবারিটের লড়াইটা অবশ্য বেশি জমে বিরতির পর। দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই ভারত ব্যবধান কমাতে থাকে। তবে ব্যবধান কমাতে পারলেও কখনোই পাকিস্তানকে পেছনে ফেলতে পারেনি। ভারত দুই গোল করে সমতার দিকে এগোয় তো পাকিস্তান গোল করে বসে আবার।
উত্তেজনায় ঠাসা এই ম্যাচে সর্বোচ্চ ৮ গোল করেছেন ভারতের বিনু। দ্বিতীয় সর্বোচ্চ গোল পাকিস্তানের মুহাম্মদ শহীদ, আজহার খান ও নাসির আহমেদের। প্রত্যেকেই করেছেন তিনটি করে গোল।
সোনার দাবিদার দুই দলের খেলা দেখেছেন বাংলাদেশের কোচ কামরুল ইসলাম। দেখে কী মনে হলো? সেমিফাইনালে ভারতকে হারাতে পারবে বাংলাদেশ? ‘আমরা সর্বোচ্চ চেষ্টা করব। আমাদের খেলোয়াড়েরা নিজেদের সেরাটা দিতে পারলে অবশ্যই ভারতকে হারানো সম্ভব’—আশাবাদী বাংলাদেশের কোচ।
কাল আফগানিস্তানের বিপক্ষেও ভালোই খেলেছে বাংলাদেশ। জয় পেয়েছে ৪৮-১৮ গোলে। সর্বোচ্চ ৮ গোল করেছেন ওয়ালিউর রহমান। খায়রুজ্জামান ও রাসেল চাকমা দুজনই করেছেন ৭টি করে গোল।

No comments

Powered by Blogger.