ভিআইপি নিরাপত্তা নেবেন না কেজরিওয়াল

'আম আদমি' তথা সাধারণ মানুষ হিসেবে পরিচয় দিয়ে দিল্লির ক্ষমতায় আসা অরবিন্দ কেজরিওয়াল কাজের ক্ষেত্রেও এর ছাপ রাখতে চান।
এজন্য চলাফেরার সময় 'জেড প্লাস' ক্যাটাগরির সর্বোচ্চ মাত্রার নিরাপত্তা নেবেন না তিনি। এমনকি মুখ্যমন্ত্রীর জন্য বরাদ্দ বাংলোতেও থাকবেন না দিল্লির এ হবু মুখ্যমন্ত্রী।
আম আদমি পার্টির নেতা (এএপি) নেতা কুমার বিশ্বাস জানান, 'আমরা এ ধরনের সব কিছুর বিরোধী। পুলিশের কাজ শুধু মুখ্যমন্ত্রীর চলাফেরার সময় ভিড় এড়ানো এবং এ সময় যাতে অপ্রীতিকর কোনো ঘটনা না ঘটে সেদিকে খেয়াল রাখা।'
ঘাজিয়াবাদের পুলিশ সুপার ভিপ্পিন তাদা জানিয়েছেন, মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার আগ পর্যন্ত দিল্লির নিকটবর্তী কেজরিওয়ালের ঘাজিয়াবাদের বাসার সামনে ১০ জন পুলিশ পরিদর্শক, ৫০ জন পুরুষ ও ১০ জন নারী কনস্টেবল থাকবেন।
তবে এ বিষয়ে এএপির কোনো বক্তব্য পাওয়া যায়নি।
প্রথম দফায় মুখ্যমন্ত্রী থাকার সময়ও ভিআইপি নিরাপত্তা বলয় এড়িয়ে চলেন কেজরিওয়াল। এমনকি রাস্তায় ট্রাফিক সিগনালে লালবাতি জ্বললে তিনি সাধারণ মানুষের মতো গাড়ি নিয়ে অপেক্ষা করেছেন।
মুখ্যমন্ত্রীর জন্য বরাদ্দকৃত বাংলোতে না থেকে কেজরিওয়াল নিজের জন্য দুটি ফ্ল্যাট চেয়েছেন বলে এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে।
গত শনিবারের নির্বাচনে এএপি ৯৫ দশমিক ৭ শতাংশ আসন পেয়ে অভূতপূর্ব বিজয় লাভ করে। বিধানসভা নির্বাচনের ইতিহাসে শতকরা হিসেবে সর্বোচ্চ জয়ের রেকর্ড এটি। আগামী শনিবার দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন কেজরিওয়াল।
জ্যেষ্ঠ এএপি নেতা মনীষ সিসদিয়া জানিয়েছেন, আগামী শনিবার শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ কেন্দ্রীয় সব মন্ত্রী, লোকসভা নির্বাচনে দিল্লি থেকে নির্বাচিত বিজেপির ৭ সদস্য, বিধানসভার নির্বাচিত ৩ বিধায়ক এবং বিজেপির মুখ্যমন্ত্রী প্রার্থী কিরণ বেদিকে আমন্ত্রণ জানানো হবে।
মোদিকে আমন্ত্রণ জানাতে এরইমধ্যে তার সাক্ষাতের সময় চেয়েছেন কেজরিওয়াল। আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় মোদির সঙ্গে তার সাক্ষাৎ হতে পারে বলে জানা গেছে।

No comments

Powered by Blogger.