ভারতে ধর্ষণপ্রবণতা বাড়ছে

বছর তিনেক আগে দিল্লিতে চলন্ত বাসে এক নারীকে ধর্ষণ করে হত্যার ঘটনায় বিশ্বজুড়ে আলোচনায় আসে ভারতের নারী নির্যাতন। দেশব্যাপী ব্যাপক প্রতিবাদ বিক্ষোভ হলেও দিন দিন যেন বেড়েই চলছে ধর্ষণপ্রবণতা। ভারত হয়ে উঠেছে ধর্ষণের অভয়াশ্রম
হোস্টেলে ৫ম ও ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীর সন্তান প্রসব
ভারতের উড়িষ্যায় মাইনর স্কুলে সরকারি হোস্টেলে ৫ম ও ৬ষ্ঠ শ্রেণীর দুই ছাত্রীর সন্তান প্রসবের ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে। মাত্র পনের দিনের মধ্যেই এই দুটি সন্তান প্রসবের ঘটনা ঘটে। সোমবার টাইমস অব ইন্ডিয়া জানায়, উড়িষ্যার কোরাপুট জেলার উমুরি আশ্রম স্কুলটি তফসিলি জাতি ও উপজাতিদের জন্য রাষ্ট্রীয় আবাসিক স্কুল হিসেবে পরিচালিত। গত ৪ ফেব্রুয়ারি ষষ্ঠ শ্রেণীতে অধ্যয়নরত একজন ছাত্রী পুত্রসন্তানের জন্ম দেন। এর ১২ দিন আগে এই স্কুলের পঞ্চম শ্রেণীর আরেক ছাত্রীও পুত্রসন্তানের জন্ম দিয়ে খবর হয়। এ দুটি প্রসবের ঘটনায় স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগ উঠেছে। রোববার ওই স্কুলের প্রধান শিক্ষক কৈলাসচরণ ব্রহ্মাকে ও ছাত্রাবাস সুপার সবিতা গুরুকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার তাদের আদালতে হাজির করা হয়।
টাইমস অব ইন্ডিয়া। খুবলে নিয়েছে হৃৎপিণ্ড, ফুসফুস ভারতের রাজধানী দিল্লির কাছাকাছি একটি শহরে মানসিক প্রতিবন্ধী এক মহিলাকে গণধর্ষণ করে ফুসফুস ও হৃদপিণ্ড খুবলে নিয়েছে বিকৃত লালসার দুর্বৃত্তরা। এ ঘটনায় অভিযুক্তদের তন্নতন্ন করে খুঁজছে পুলিশ। রোববার বহু মহিলাসহ শ’ শ’ মানুষ রোতাক নামে শহরটির পাশে দিল্লিমুখী একটি মহাসড়ক অবরোধ করার পর হরিয়ানা রাজ্যের পুলিশ নড়েচড়ে বসেছে। ২৮ বছরের ওই মহিলাকে ১ ফেব্র“য়ারি থেকে পাওয়া যাচ্ছিল না। এরপর ৪ ফেব্রুয়ারি একটি খোলা মাঠে তার ছিন্নভিন্ন দেহ খুঁজে পাওয়া যায়। ময়নাতদন্তে নিশ্চিত করা হয় মৃত্যুর আগে ওই মহিলা ধর্ষণের শিকার হয়।
এবার জাপানি পর্যটককে ধর্ষণ
ভারতের উত্তরাঞ্চলীয় ঐতিহাসিক নগরী জয়পুরে জাপানের এক নারী পর্যটককে (২০) ধর্ষণ করেছে এক গাইড। সোমবার ওই মহিলা পুলিশের কাছে এ অভিযোগ করেছেন। এক পুলিশ কর্মকর্তা জানান, রোববার বিকালে ওই নারীকে একজন গাইড তার মোটরবাইকে জয়পুরের বিভিন্ন স্থান ঘুরিয়ে দেখানোর কথা বলে একটি নির্জন স্থানে নিয়ে তাকে ধর্ষণ করে।
পুলিশের মহাপরিদর্শক ধরমচাঁদ জৈন বলেন, ‘গতকাল জাপানের এক নারী পর্যটককে স্থানীয় এক ব্যক্তি ধর্ষণ করেছে বলে আমাদের কাছে অভিযোগ করেছেন।’

No comments

Powered by Blogger.