আলোচনার সম্ভাবনা নাকচ করলেন প্রধানমন্ত্রী, ‘টক শোওয়ালাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে’

বিএনপির সাথে আলোচনার সম্ভাবনা নাকচ করে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, কার সাথে আলোচনা করব? হত্যাকারীর সাথে? আগুনে যে পুড়িয়ে মারে, তার সাথে? আজ বুধবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। হরতাল অবরোধে পেট্রলবোমায় দগ্ধদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ৯টার দিকে তিনি সেখানে পৌঁছান। এসময় প্রধানমন্ত্রী দগ্ধ ৬৩ জনের পরিবারকে প্রত্যেকের হাতে ১০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র তুলে দেন। রাজনৈতিক সঙ্কট সমাধানে নাগরিক সমাজের পক্ষ থেকে নেয়া আলোচনার উদ্যোগ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, যারা এগুলো বলছেন, তারা-যারা সন্ত্রাস করছে, জঙ্গিবাদ করছে, তাদের দেখছেন না?
প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়ার ছেলে মারা গেল। আমাকে ঢুকতে দেয়া হলো না। আমাকে যেভাবে অপমান করা হয়েছে, যারা আলোচনার কথা বলছেন, তাদের যদি সেভাবে অপমান করা হতো, তারা কি আর যেতেন? আলোচনার উদ্যোক্তাদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, তারা আগে খালেদা জিয়াকে মানুষ খুন করা থেকে বিরত থাকতে বলুন।
‘টক শোতে যারা সরকারের বিরুদ্ধে উসকানিমূলক কথা বলেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যাঁরা টক শোতে সরকারের বিরুদ্ধে উসকানিমূলক কথা বলেন, তাঁদের মনিটর করা হবে, ব্যবস্থা নেয়া হবে। তাঁদের ব্যাপারটাও আমরা দেখব। তবে সরকারের সমালোচনা করা যাবে। তিনি বলেন, যাঁরা টক শোতে নানান কথা বলেন, তাঁদের বলতে চাই, তাঁরা কি একবারও বার্ন ইউনিটে পোড়াদের দেখতে খোঁজ নিয়েছেন, দেখতে গিয়েছেন? প্রাইভেট চ্যানেলগুলো থেকে টক শোয়ের মাধ্যমে তারা পেট্রলবোমা মারা বন্ধ করতে বলুক। তারা ভাবছে, কয়েক দিন পর কিছু একটা হবে। কী হবে? অন্যর ওপর নির্ভর না করে নিজেরা কিছু করেন। বুধবার সংসদে প্রশ্নোত্তর পর্বে স্বতন্ত্র সংসদ সদস্য হাজি সেলিমের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, পেট্রলবোমায় যারা ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের সহায়তা দেয়া হবে।

No comments

Powered by Blogger.