রোববার থেকে ৭২ ঘণ্টার হরতাল- অবরোধের ২৫তম দিনেও গাড়িতে আগুন, বিস্ফোরণ

লাগাতার অবরোধের পাশাপাশি আগামীকাল ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী টানা ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে ২০ দলীয় জোট। বিরোধী জোটের নেতাকর্মীদের ক্রসফায়ারে হত্যা, যৌথবাহিনীর তাণ্ডব বন্ধ ও জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার দাবিতে এ হরতাল ঘোষণা করা হয়। বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন। বিবৃতিতে রিজভী আহমেদ বলেন, আওয়ামী লীগ নেতাদের বিএনপি চেয়ারপাসরন খালেদা জিয়ার গুলশানস্থ কার্যালয় উড়িয়ে দেয়া ও তাকে গ্রেপ্তারের হুমকি, চলমান আন্দোলন দমনে পুলিশকে যে কোন পদক্ষেপ নিতে নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী নিজে দায়িত্ব নিবেন বলে যে আতঙ্ক ও উদ্বেগজনক বক্তব্যের প্রতিবাদ,  বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের বাসায় গুলি ও তরিকুল ইসলামের বাসায় বোমা নিক্ষেপ, চেয়ারপার্সনের উপদেষ্টা এড. খন্দকার মাহবুব হোসেন, আবদুল আউয়াল মিন্টু এবং বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানের বাসায় বোমা নিক্ষেপ, রিয়াজ রহমানকে হত্যা করার উদ্দেশ্যে গুলি, সাবিহ উদ্দিন আহমেদের গাড়িতে অগ্নিসংযোগ, অবরোধ চলাকালে ২১ জন নেতাকর্মীকে গুলি করে হত্যা এবং সারা দেশে ১৫ হাজারের অধিক বিএনপি ও জোটের নেতা-কর্মীকে গ্রেপ্তার এবং দেশব্যাপী নেতাকর্মীদের বিরুদ্ধে প্রায় দেড় লক্ষাধিক মিথ্যা মামলা দায়ের, সারা দেশে বিএনপি ও জোটের নেতা-কর্মীদের বাড়িতে যৌথবাহিনীর আক্রমণ এবং সরকারি এজেন্ট দিয়ে পেট্রল বোমা নিক্ষেপ করে সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করে দায় আন্দোলনকারীদের ওপর চাপানোর প্রতিবাদ এবং ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার দাবিতে এ হরতাল পালিত হবে। একইসঙ্গে বিএনপি এবং ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতাকর্মীসহ দেশবাসীকে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে ৭২ ঘণ্টার হরতাল পালনের জন্য আহ্বান জানিয়েছেন তিনি। এর আগে সভা-সমাবেশের অধিকার ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ৬ই জানুয়ারি থেকে লাগাতার অবরোধ কর্মসূচি পালন করছে বিরোধী জোট। এদিকে পৃথক বিবৃতিতে আসন্ন এসএসসি পরীক্ষা চলাকালীনও বিরোধী জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি অব্যাহত থাকার ঘোষণা দিয়েছেন রিজভী আহমেদ।
গাড়িতে আগুন, ককটেল বিস্ফোরণ, গ্রেপ্তার শতাধিক
২০ দলীয় জোটের ডাকা লাগাতার অবরোধের ২৫তম দিনে সারা দেশে বিএনপি নেতাদের বাসায় বিশেষ অভিযান, গ্রেপ্তার, ককটেল বিস্ফোরণ, যানবাহনে অগ্নিসংযোগ, বিক্ষোভ মিছিলের ঘটনা ঘটেছে। রাজধানীসহ সারা দেশে বেশ কয়েকটি গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। পলাশী মোড়ে ককটেল বিস্ফোরণে আহত হয়েছেন দুই জন। খুলনায় ডিআইজি বাসভবনের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গাজীপুরে ১৩টি পেট্রল বোমাসহ দুইজনকে আটক করেছে র‌্যাব।  এছাড়া যৌথবাহিনী বিশেষ অভিযান চালিয়ে লক্ষ্মীপুরে ৩২, খুলনায় ৩৯, নড়াইলে ২২, সেনবাগে ৩সহ সারা দেশে প্রায় শতাধিক নেতাকর্মী গ্রেপ্তার করেছে।
রাজধানীতে তিনটি বাসে আগুন
অবরোধের ২৫তম দিনে রাজধানীতে তিনটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এছাড়াও বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পলাশী মোড়ে ককটেল বিস্ফোরণে আহত হয়েছেন দু’জন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, রাত পৌনে ৯টায় খিলগাঁও পুলিশ ফাঁড়ির সামনে একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করে। তবে বাসের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। বেলা আড়াইটার দিকে গুলিস্তান ফ্লাইওভারের নিচে মদিনা এন্টারপ্রাইজের ‘কোমল বাস সার্ভিসের’ যাত্রীবাহী একটি বাসে (ঢাকা মেট্টো-জ ১১-২২৪৯) অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। বাসটি গুলিস্তান থেকে নারায়গঞ্জের আদমজী যাচ্ছিল। এ বিষয়ে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার নিলুফা ইয়াসমিন জানান, মদিনা এন্টারপ্রাইজের ওই বাসে আগুন দেয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। কিছু সময় চেষ্টা চালিয়ে তারা আগুন নিয়ন্ত্রণ করে। সকাল সাড়ে আটটার দিকে তাঁতীবাজার মোড়ে ভিক্টর পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বাসটি সদরঘাট থেকে আবদুল্লাহপুর যাচ্ছিল। তাঁতীবাজার মোড়ে যাওয়ার পর দুর্বৃত্তরা বাসে আগুন দিয়ে পালিয়ে যায়। বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কুদ্দুস জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। পরে সদরঘাট ফায়ার সার্ভিসের একটি ইউনিটের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ করা হয়। এদিকে, সন্ধ্যা সোয়া ৭টার দিকে পলাশী মোড়ে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজন আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, ঢাকা কলেজের ম্যানেজমেন্ট বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র তপন রায় (২৫) ও আবুল হোসেন। তপন রায়ের বন্ধু রবীন্দ্রনাথ তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে যান।
লক্ষ্মীপুরে গ্রেপ্তার ৩২
লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, লক্ষ্মীপুর সদর উপজেলা, রায়পুর, রামগতি, কমলনগর, রামগঞ্জ ও চন্দ্রগঞ্জ থানাসহ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি, জামায়াত ও শিবিরের নেতাকর্মীসহ ৩২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল ভোর রাতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশের পাশাপাশি মোতায়েন রয়েছে বিজিবি। লক্ষ্মীপুর সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. নাসিম মিয়া জানান, নাশকতার আশঙ্কায় জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি, জামায়াত-শিবিরের নেতাকর্মী ও বিভিন্ন মামলার পলাতক আসামিসহ ৩২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
ঝিনাইদহে ট্রাকে আগুন, রোববার হরতাল
ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহ জেলা ছাত্রদলের আহ্বায়ক আরিফুল ইসলাম আননকে গ্রেপ্তারের প্রতিবাদে জেলা ছাত্রদল রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে। জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবুল বাশির বাশি স্বাক্ষরিত এক বিবৃতিতে এ ঘোষণা দেয়া হয়। এদিকে ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটিতে একটি চাল ভর্তি ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পোড়াহাটি নামক স্থানে এ ঘটনা ঘটে। ঝিনাইদহ সদর থানার ওসি শাহাবুদ্দিন আজাদ (পিপিএম) জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঝিনাইদহ থেকে চাল ভর্তি একটি ট্রাক ঢাকা যাচ্ছিল। পথিমধ্যে পোড়াহাটি পৌঁছালে দুবৃর্ত্তরা ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়। এসময় ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এতে ট্রাকে থাকা চালে আগুন ধরে যায়। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে।
বড়াইগ্রামে রাবি ছাত্রদল নেতা আটক
নাটোর প্রতিনিধি জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক একরামুল হককে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে জেলার বড়াইগ্রাম উপজেলার তেলো পূর্বপাড়া থেকে তাকে আটক করা হয়। আটক একরামুল একই এলাকার ওসমান আলীর ছেলে। নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার মুনশী শাহাবুদ্দিন আটকের সত্যতা নিশ্চিত করেছেন।
চৌদ্দগ্রামে দুটি কাভার্ডভ্যানে আগুন
চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি জানান, কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় বৃহস্পতিবার রাতে পণ্যবাহী দুই কাভার্ডভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার চিওড়া ও বাতিসা এলাকায় পৃথক দুটি ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার রাত পৌনে ৮টার দিকে মহাসড়কের বাতিসা রয়েল হোস্ট হোটেলের সামনে ঢাকাগামী ডায়মন্ড কার্গো সার্ভিস পরিবহনের একটি কাভার্ডভ্যানে অগ্নিসংযোগ করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। রাত পৌনে ১০টার দিকে উপজেলার চিওড়া ইউনিয়নের চরপাড়া এলাকায় ঢাকাগামী একটি পণ্যবাহী কাভার্ডভ্যানে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। আগুনে কাভার্ডভ্যান দুটির সামনের অংশ পুড়ে যায়। এতে কেউ হতাহত হয়নি। এব্যাপারে চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. নাজির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মহাসড়কের চিওড়া ও বাতিসা এলাকায় দুর্বৃত্তরা দুটি কাভার্ডভ্যানে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে গতকাল সকালে শিবির কর্মীরা আটগ্রাম এলাকায় অবরোধের সমর্থনে গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ শেষে তিনটি গাড়ি ভাঙচুর করেছে। নাশকতা এড়াতে মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের পাশাপাশি বিজিবির উপস্থিতি লক্ষ্য করা গেছে।
খুলনায় বিএনপি-জামায়াতের দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে জানান, পুলিশের কর্তব্যে কথিত বাধা, যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি, জনমনে আতঙ্ক সৃষ্টি এবং বিস্ফোরণ ঘটানোর অভিযোগে বুধবার রাতে খুলনা সদর থানায় দুটি ও সোনাডাঙ্গা থানায় একটি মামলা দায়ের হয়েছে। পুলিশ বাদী হয়ে দায়ের করা এ তিন মামলায় চারজন ওয়ার্ড কাউন্সিলর, বিএনপি, ছাত্রদল, যুবদল ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের আসামি করা হয়েছে। ২৮শে জানুয়ারি রাতে সোনাডাঙ্গা থানায় এসআই মো. শফিউদ্দিন বাদী হয়ে কাউন্সিলর মো. হাফিজুর রহমান মনি, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি গাজী মিজানুজ্জামান তাজ, জামায়াত নেতা মনিরুল ইসলাম পান্নাসহ ২০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৪০-৫০ জনের বিরুদ্ধে একটি পরিবহনের গাড়িতে ককটেল বিস্ফোরণের অভিযোগে একটি মামলা করেন। অপরদিকে খুলনা সদর থানার এসআই মো. ওলি মিয়া বাদী হয়ে শেরেবাংলা রোড কাশেমনগর এলাকায় মালবাহী ট্রাকে ককটেল নিক্ষেপ এবং কেডিএ এভিনিউ বাংলাদেশ ব্যাংক স্টাফ কোয়ার্টারের সামনে ককটেল বিস্ফোরণে পথচারী আহত হওয়ার ঘটনায় রাতে পৃথক দুটি মামলা করেন। এ দুই মামলায় ওয়ার্ড কাউন্সিলর কেএম হুমায়ুন কবির, কাউন্সিলর মো. দীপু ও কাউন্সিলর গোলাম মাওলা শানুসহ বিএনপি নেতা চৌধুরী হাসানুর রশিদ মিরাজ, যুবদল নেতা মো. আসাদুজ্জামান মিঠু, জেলা ছাত্রদলের সভাপতি কামরান, সাধারণ সম্পাদক কামাল হোসেন ও রুবায়েদসহ ৩২ জনকে এজাহার নামীয় এবং ৪০-৫০ জন অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এদিকে নির্বাচিত জনপ্রতিনিধি, রাজনৈতিক কর্মীসহ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা বানোয়াট উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা মহানগর বিএনপির নেতৃবৃন্দ। সংঘটিত সহিংসতার সাথে সরকারের নিযুক্ত এজেন্টরাই জড়িত বলে দাবি করেছেন বিএনপি নেতারা।
খুলনায় ডিআইজি বাসভবনের সামনে ককটেল, গ্রেপ্তার ৩৯
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে জানান, শুক্রবার রাতে খুলনা থানা পুলিশ বিএনপি নেতা আসাদুজ্জামান মিঠু, ফয়সাল, দৌলতপুর থানা পুলিশ বিএনপি নেতা সেলিম, লবণচরা থানা পুলিশ বিএনপি নেতা দিদারুল ইসলাম, আব্দুর রশিদ, মামুন, ফরিদ, জামায়াত নেতা আবু সাঈদ, সোনাডাঙ্গা থানা পুলিশ বিএনপি নেতা ইউনুস আলীসহ ৩৯ জনকে গ্রেপ্তার করেছে। এছাড়া অসংখ্য নেতাকর্মীর বাড়িতে রাতভর তলাশি চালিয়েছে পুলিশ। এদিকে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে খুলনা রেঞ্জ ডিআইজি এসএম মনিরুজ্জামানের বাসভবনের সামনে দুষ্কৃতকারীরা একটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। প্রায় একইসময়ে দুষ্কৃৃতকারীরা হরিণটানা থানার সামনের গেটে ও পিটিআই মোড় এবং টুটপাড়া সেন্ট্রাল রোডের মোড়ে ককটেল বিস্ফোরণ ঘটায়। ককটেল বিস্ফোরণের শব্দে এলাকাগুলোতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হরিণটানা থানার ওসি মো. আখতার হোসেন জানান, তার থানা ভবনের প্রধান  গেটের সামনে একটি ককটেল বিস্ফোরণ ঘটেছে। এদিকে গতকাল ২০ দলীয় জোটের নেতাকর্মীরা নগরীর বিভিন্ন স্থানে অবরোধের সমর্থনে মিছিল করেছে। সকালে অবরোধের সমর্থনে খুলনা মহানগরী ছাত্রশিবিরের নগরীতে মিছিল বের করে।
সেনবাগে গ্রেপ্তার ৩
সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি জানান, নোয়াখালীর সেনবাগ থানা পুলিশ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ও স্থানীয় মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ উল্লা (৪৭), সেনবাগ পৌর জামায়াতের নেতা মো. নজির আহমেদ (৫০) এবং উপজেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি নুরুল আফসারের ভগ্নিপতি মো. নুরুল হককে (৫১) গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার রাতে তাদেরকে জেলার সুধারাম থানায় প্রেরণ করেছে পুলিশ।
উল্লাপাড়ায় যুবদল নেতা গ্রেপ্তার
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, গতকাল উল্লাপাড়া উপজেলার দুর্গানগর ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক নুরনবী (২৯) কে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে থানায় নিয়ে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সে উপজেলার নন্দীগাঁতী গ্রামের মৃত ধনী মোল্লার পুত্র। থানার উপ-পরিদর্শক আব্দুল জলিল জানান, নুরনবীর বিরুদ্ধে থানায় একাধিক নাশকতার মামলা রয়েছে।
ময়মনসিংহে জেএমবি সদস্য গ্রেপ্তার,
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে জানান, বৃহস্পতিবার রাতে ময়মনসিংহের শিকারীকান্দা থেকে  তিনটি তাজা ককটেলসহ জেএমবি’র এক সক্রিয় সদস্যকে পুলিশ গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত উজ্জ্বলকে গতকাল দুপুরে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করেছে।
ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু মোহাম্মদ ফজলুল করিম জানান, গোপন সূত্রে খবর পেয়ে গতরাতে থানার উপ-পরিদর্শক শিবিরুল ইসলাম সঙ্গীয় পুলিশ নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শিকারীকান্দা থেকে  এমদাদুল হক উজ্জ্বলকে (৪৪) তিনটি তাজা ককটেলসহ হাতেনাতে গ্রেপ্তার করে। এ সময় আরও ৩-৪জন জেএমবি সদস্য পালিয়ে যায়।  গ্রেপ্তারকৃত এমদাদুল হক উজ্জ্বল গত ৪ বছর আগে ঢাকায় পুলিশের হাতে ধরা পড়ে। দীর্ঘ দিন জেল খাটার পর কয়েক দিন আগে জামিনে ময়মনসিংহ কেন্দ্রীয় করাগার  থেকে বের হয়। গত বৃহস্পতিবার রাতে ঢাকায় যাওয়ার পথে পুলিশ শিকারীকান্দা থেকে তাকে গ্রেপ্তার করে। উপ-পরিদর্শক শিবিরুল ইসলাম বাদী হয়ে জেএমবি’র সক্রিয় সদস্য এমদাদুল হক উজ্জ্বলের নাম উলেখ করে অজ্ঞাত আরও ৩ জনের নামে বিস্ফোরক আইনে কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করে। এমদাদুল হক উজ্জ্বল জেলার মুক্তাগাছা উপজেলার মলাজানী গ্রামের নূরুল ইসলামের ছেলে বলে পুলিশ জানিয়েছে।
নড়াইলে আটক ২২
নড়াইল প্রতিনিধি জানান, নড়াইলে বিএনপির এক কর্মীসহ বিভিন্ন অভিযোগে ২২ জনকে আটক করেছে পুলিশ। গতকাল জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২২ জনকে আটক করা হয়। এদের মধ্যে কালিয়া ও নড়াগাতিতে চারজন করে, সদরে ছয় ও লোহাগড়ায় আটজনকে আটক করা হয়েছে। 
গাজীপুরে ১৩টি পেট্রল বোমাসহ আটক ২
স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে জানান, গাজীপুরে ১৩টি পেট্রল বোমা ও ৫ রাউন্ড পিস্তলের গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে। তারা হলো- গাজীপুর মহানগরের লক্ষীপুরা এলাকার মো. মনির হোসেন (২৮) এবং মো. সাগর মিয়া (২০)। র‌্যাব-১ এর লে. কমান্ডার কাজী মো. শোয়াইব জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর সদস্যরা শুক্রবার ভোররাতে গাজীপুর মহানগরের বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটের সামনে লক্ষীপুরা এলাকায় অভিযান চালিয়ে মনির  হোসেন ও সাগর হোসেনকে ১৩টি পেট্রল বোমাসহ আটক করে। তারা নাশকতা কর্মকা  পরিচালনার জন্য ওই এলাকায় অবস্থান করছিল। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে নগরের চান্দনা এলাকার শফিকুল ইসলাম খোকনের বাসায় অভিযান চালিয়ে পিস্তলের ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তবে কাউকে আটক করা যায়নি। তারা পেট্রল বোমা তৈরি করে হরতাল অবরোধের সময় গাজীপুরের বিভিন্ন স্থানে সরবরাহ এবং ত্রাস ও নাশকতা সৃষ্টি করে আসছিল।

No comments

Powered by Blogger.