‘দেখলেই গুলি:কোর্টের বিচার আর দরকার নেই’ -সমাজকল্যাণমন্ত্রী

নাশকতাকারীদের দেখামাত্র গুলি করার ব্যাপারে সরকার সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী। মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অবরোধ চলাকালে নাশকতায় অগ্নিদগ্ধদের দেখতে গিয়ে তিনি একথা বলেন। জনগনের নিরাপত্তা দিতে সরকারের ব্যর্থতা স্বীকার করে মন্ত্রী বলেন, আমরা তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে চাই। এটা আর বেশি দিন চলতে পারে না। এক সপ্তাহের মধ্যেই আমরা ব্যবস্থা নিবো। আমরা পাড়ায়-পাড়ায়, মহল্লায়-মহল্লায় প্রতিরোধ গড়ে তুলবো, তাদের শাস্তি দিবে। কোর্টের বিচার আর দরকার নেই।
মন্ত্রী বলেন, ‘সরকার আর চেপে থাকতে পারে না। এক সপ্তাহের মধ্যে আমরা এর ব্যবস্থা নিচ্ছি। আমরা এগুলো পার্লামেন্টে তুলব। গণতন্ত্র আছে, গণতন্ত্র রক্ষা করব না? আমরা এখন সিদ্ধান্ত নিতে যাচ্ছি শ্যুট অ্যাট সাইট। যেভাবে হয় যুদ্ধক্ষেত্রে, সেভাবে তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে যাচ্ছি।’
মন্ত্রী বলেন আরও, ‘এটা অত্যন্ত দুঃখজনক, বেদনাদায়ক। আমরা যখন এর জন্য আইন করতে যাই, তখন আপনারা মানবতার কথা বলেন। আর মানবতা যে ভূলুণ্ঠিত হয়, তখন এটা নিয়ে, সরকারের জন্য বেদনা দেখান না।’
এর আগে ১৫ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ আক্রান্ত হলে দুষ্কৃতকারীদের বিরুদ্ধে অস্ত্র ব্যবহারের কথা বলেন।
এদিকে আজ সচিবালয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, যারা বোমা ছুড়বে ও গাড়িতে আগুন দেবে, তাদের ধরিয়ে দিতে পারলে পুরস্কার দেওয়া হবে। তবে পুরস্কারের মূল্য কত হবে, তা পরে জানানো হবে বলে উল্লেখ করেন তিনি।

No comments

Powered by Blogger.