‘পোশাক খাত রক্ষায় সজাগ থাকুন’ -প্রধানমন্ত্রী

দেশের সম্ভাবনাময় তৈরি পোশাক খাতকে ধ্বংসে দেশি-বিদেশি ষড়যন্ত্রের কথা উল্লেখ করে এ ব্যাপারে সজাগ থাকতে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রথমবারের মতো আয়োজিত ‘ঢাকা অ্যাপারেল সামিট’ উদ্বোধনকালে তিনি একথা বলেন। পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ এ সামিটের আয়োজন করে। প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তম তৈরি পোশাক রপ্তানিকারক দেশ। কিন্তু অনেকে এটা পছন্দ করে না। এ জন্য তারা এ খাতের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তিনি বলেন, যে কোন সমস্যা সমাধানের সামর্থ আমাদের রয়েছে। এ জন্য এই খাত রক্ষায় দেশি ও বিদেশি এ চক্রের বিরুদ্ধে সদা সজাগ থাকতে হবে।
বিজিএমই সভাপতি আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী এবং শ্রম ও জনশক্তি প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বক্তব্য রাখেন। এ ছাড়া জার্মান ফেডারেল মিনিস্ট্রি অব ইকোনমিক কো-অপারেশন অ্যান্ড ডেভেলপমেন্টের পার্লামেন্টারি স্টেট সেক্রেটারি হেনস-জোয়েচিন ফুচেল, ইউরোপীয়ান পার্লামেন্ট ডেলিগেশন ফর রিলেশনস উইথ দ্যা কান্ট্রিজ অব সাউথ এশিয়ার চেয়ারপার্সন জেন ল্যাম্বার্ট, এলায়েন্স ফর বাংলাদেশ ওয়ার্কার্স ফর সেফটির চেয়ারম্যান এলেন তুসচার ও এইচএসবিসি ব্যাংক বাংলাদেশের প্রধান নির্বাহী ফ্রাঙ্কোইচ দি মেইকো উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী গার্মেন্ট খাতের শ্রমিকদের জীবনযাত্রার মান আরও উন্নত করতে গার্মেন্ট পণ্যের দাম বাড়ানোর জন্য স্থানীয় ও আন্তর্জাতিক ক্রেতাদের প্রতি আহ্বান জানান। গার্মন্ট পন্য ক্রেতাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, পন্যের দাম বাড়ালে আমাদের শ্রমিক ভাই ও বোনেরা আরও সাচ্ছন্দ্যময় জীবনযাপন করতে পারবে এবং তখন সকলে উন্নয়নের সম-অংশীদার হবেন।

No comments

Powered by Blogger.