জয় দিয়ে বছর শুরু বার্সার

অ্যালেক্সিস সানচেজের হ্যাটট্রিকে এলচের বিপক্ষে ৪-০ গোলের জয় দিয়ে নতুন বছর শুরু করেছে বার্সেলোনা।
বাংলাদেশ সময় রোববার রাতের এই জয়ে আবারো গোল ব্যবধানে অ্যাথলেটিকো মাদ্রিদকে হটিয়ে লীগ টেবিলের শীর্ষে উঠে এসেছে কাতালানরা।
এখন ১৮ ম্যাচে বার্সেলোনা ও অ্যাথলেটিকো মাদ্রিদের সংগ্রহ সমান ৪৯ পয়েন্ট। আগামী সপ্তাহে এ মৌসুমে প্রথমবারের মত ভিসেন্টে ক্যালডেরনে মুখোমুখি হবে দুই দল।
হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বার্সা তারকা লিয়নেল মেসি এ ম্যাচেও মাঠের বাইরে ছিলেন। আর বড়দিনের ছুটি কাটিয়ে সদ্য ব্রাজিল থেকে ফেরা নেইমার ছিলেন বিশ্রামে। তবে এই দুই তারকার অনুপস্থিতি মোটেই টের পেতে  দেননি সানচেজ ও পেড্রো রডরিগুয়েজ। ম্যাচের ১৫ মিনিটের মধ্যেই এই দু'জন গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন।
দ্বিতীয়ার্ধে অবশ্য জাভি হার্নান্দেজ পেনাল্টির সুযোগ নষ্ট করেন। কিন্তু কিছুক্ষণের মধ্যেই পেড্রোর পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন সানচেজ। ম্যাচের ২১ মিনিট বাকি থাকতে এই চিলিয়ান স্ট্রাইকার ফ্রি-কিক থেকে ক্লাবের পক্ষে নিজের প্রথম হ্যাটট্রিক পূর্ণ করেন।
বার্সা এখন রিয়াল মাদ্রিদের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে। কিন্তু সোমবার সেল্টা ভিগোর বিপক্ষে জয় দিয়ে এই ব্যবধান কমানোর সুযোগ রয়েছে রিয়ালের সামনে।
ম্যাচ শেষে বার্সা কোচ জেরার্ডো মার্টিনো বলেছেন, "আমরা সত্যিই খুব ভাল ফুটবল খেলেছি। আমাদের খেলার মধ্যে বৈচিত্র্য ছিল, বেশিরভাগ সময় বলের নিয়ন্ত্রণও আমাদের কাছেই ছিল।"
খেলা শুরুর ৭ মিনিটের মধ্যেই বছরের প্রথম গোলের দেখা পায় বার্সা। বামদিক থেকে জোর্ডি আলবার ক্রস থেকে সানচেজের নিখুঁত শট এলচের জালে আঘাত হানে। 
বিরতির ৪ মিনিটের মধ্যেই ব্যবধান আরও বাড়ানোর সুযোগ হাতছাড়া করে কাতলানরা। গোল এরিয়ার মধ্যে ফ্যাব্রেগাসকে ফাউল করলে রেফারি পেনাল্টি বাঁশি বাজালেও ক্রিস্টিয়ান সাপুনারুকে লাল কার্ড না দেখানোয় উত্তেজনা তৈরি হয়। কিন্তু জার্ভির স্পট কিক লক্ষভ্রষ্ট হলে স্বস্তির নিঃশ্বাস ফেলে সফরকারীরা।
অবশেষে ৬৩ মিনিটে বার্সেলোনার পক্ষে তৃতীয় গোল করেন সানচেজ। পেড্রোর দারুণ একটি পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন এই চিলিয়ান তারকা। এর ৬ মিনিট পর ২৫ গজ দূর থেকে দারুণ এক কার্লিং ফ্রি-কিক থেকে মৌসুমের প্রথম হ্যাটট্রিকসহ ১১ গোল পূর্ণ করেন সানচেজ।

No comments

Powered by Blogger.