বিএনপি-জামায়াতের ৩৮ নেতাকর্মী গ্রেফতার

নাশকতার আশঙ্কায় বিভিন্ন স্থানে গত শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত যৌথ বাহিনী বিএনপি-জামায়াতের ৩৮ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। ব্যুরো, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর :
সিলেট :নগরী ও জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১২ জনকে আটক করেছে পুলিশ। শনিবার রাত থেকে রোববার ভোর পর্যন্ত তাদের আটক করা হয়। এর মধ্যে সিলেট মেট্রোপলিটন পুলিশের আওতাধীন ৪ থানায় ১০ এবং বাকি দু'জনকে জেলা পুলিশ আটক করে। আটক ব্যক্তিদের সবাই বিএনপি-জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত। সিলেট মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার মো. আইয়ুব জানান, মোট ১০ জনের মধ্যে কোতোয়ালি থানা পুলিশ ২, জালালাবাদ থানা পুলিশ ৩, শাহপরান থানা পুলিশ ১ ও মোগলাবাজার থানা পুলিশ ২ জনকে আটক করেছে।
জয়পুরহাট :যৌথ বাহিনী জেলার বিভিন্ন স্থান থেকে শনিবার রাতে বিএনপি ও জামায়াত-শিবিরের ৫ কর্মীকে গ্রেফতার করেছে। তাদের মধ্যে জেলা সদর উপজেলা থেকে ৩ ও পাঁচবিবি থেকে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে ৩ জামায়াত, ১ বিএনপি ও ১ জন শিবিরকর্মী।
নেত্রকোনা :রোববার ভোরে ও শনিবার রাতে নেত্রকোনা মডেল থানা পুলিশ শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট মাহফুজুল হক, পৌর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক ফরিদ ঢালী, বিএনপি কর্মী কামরুল, ও মাসুদকে গ্রেফতার করেছে। রোববার বিকেলে পুলিশ তাদের আদালতে সোপর্দ করে।
গোপালগঞ্জ :শহরের বীণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে রোববার দুপুরে জামায়াত-শিবির সন্দেহে ৩ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো বরিশালের উজিরপুর উপজেলার শাতলা গ্রামের আবদুস সামাদ বিশ্বাসের ছেলে কাওসার হোসেন, গোপালগঞ্জ সদর উপজেলার সুলতানশাহী গ্রামের সিরাজুল হক খানের ছেলে মানজারুল ইসলাম ও একই উপজেলার চরগোবরা গ্রামের হাসমতউল্লাহর ছেলে মোহাম্মদউল্লাহ।
পঞ্চগড় :জেলায় সাত জামায়াত-শিবির নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে দেবীগঞ্জ, বোদা এবং সদর উপজেলার বিভিন্ন এলাকা থেকে পুলিশ তাদের আটক করে। তাদের মধ্যে শিবিরকর্মী খুরশেদকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রাস্তা অবরোধের সময় বোদা উপজেলায় পাঁচ জামায়াতকর্মী আমিনুর রহমান, হাসমত আলী সুরুজ মিয়া, দেলোয়ার হোসেন ও আবদুর রহমানকে আটক করা হয়। তাদের সবার বাড়ি দেবীগঞ্জ উপজেলায়। এদিকে রাতে শিবিরকর্মী খুরশেদকে নাশকতার অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। তাকে সদর উপজেলার টুনিরহাট এলাকা থেকে আটক করে পুলিশ। একই সময় বোদা উপজেলার মাড়েয়া থেকে আজিজার রহমান নামে আরেক জামায়াতকর্মীকে আটক করে পুলিশ।
নওগাঁ :শহরের সুলতানপুর মহল্লা থেকে রোববার ভোরে চারটি পেট্রোল বোমা ও চারটি ককটেলসহ দুই যুবককে গ্রেফতার করেছে যৌথ বাহিনী। গ্রেফতারকৃতরা হলো সুলতানপুর মহল্লার বাসিন্দা বাপ্পি ও মানিক। এ ঘটনায় থানায় মামলা করা হয়েছে।
বোয়ালমারী (ফরিদপুর) :উপজেলা বিএনপি সকাল ১১টায় বোয়ালমারী মাঝকান্দি সড়কের কামারগ্রামে গাছের গুঁড়ি ফেলে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। খবর পেয়ে থানার ওসি মো. রুহুল আমিনের নেতৃত্বে একদল পুলিশ এসে রাস্তার গাছের গুঁড়ি সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়। এ সময় ঘটনাস্থল থেকে চালিনগর গ্রামের মো. সাহিদ এবং ময়না গ্রামের বিধান সাহাকে আটক করে পুলিশ।
পাটগ্রাম (লালমনিরহাট) :উপজেলার জোংড়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান মনির ও সাংগঠনিক সম্পাদক আতোয়ার রহমান রিপনকে ভোটকেন্দ্রে নাশকতার সময় স্থানীয় জনতা হাতেনাতে আটক করে গণধোলাই দিয়ে থানা পুলিশের কাছে সোপর্দ করেছে। মনিরুজ্জামান মনির জোংড়া ইউনিয়নের সরকারেরহাট এলাকার নুরুল ইসলাম মুন্সি ও আতোয়ার রহমান রিপন একই গ্রামের দেওসালটারি এলাকার আছর উদ্দিনের ছেলে। তারা শনিবার রাত সাড়ে ১১টার দিকে একই ইউনিয়নের ধবলগুড়ি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে পেট্রোল বোমা হামলা চালাতে গিয়ে স্থানীয় জনতার হাতে ধরা পড়ে।
কমলগঞ্জ (মৌলভীবাজার) :উপজেলার আলীনগর ইউনিয়নের চিৎলিয়া-মঙ্গলপুরে শনিবার রাতে কাঁচা সড়ক দুর্বৃত্তরা কেটে ফেলে। তাছাড়া এই সড়কে দুই ট্রাক ইট ফেলে প্রতিবন্ধকতার সৃষ্টি করে তারা। একই রাতে দুর্বৃত্তরা আলীনগর ইউনিয়ন পরিষদের সদস্য সুকমার দেবনাথের যোগী বিলের গ্রামের বাড়িতে হামলা এবং একই গ্রামের বাবুল দেবনাথের খড়ের গাদায় আগুন লাগিয়ে দেয়। অন্যদিকে, কমলগঞ্জ থানা পুলিশ শনিবার রাতেই মুন্সীবাজার থেকে তারেকুল ইসলাম নামে এক ছাত্রদলকর্মীকে আটক করে এবং রোববার দুপুরে আদমপুর ইউনিয়নের নঈনারপার থেকে রুবেল মিয়া নামে আরও এক ছাত্রদলকর্মীকে আটক করে।

No comments

Powered by Blogger.