কোটচাঁদপুরে ৩ পুলিশ ও আনসারকে কুপিয়ে জখম

(হৃদরোগে কনস্টেবলের মৃত্যু) ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার মামুনশিয়া ভোটকেন্দ্রে শনিবার রাতে হামলা চালিয়ে দুই পুলিশ ও এক আনসার সদস্যকে কুপিয়ে জখম করেছে নির্বাচন বিরোধীরা। তারা ভোটকেন্দ্রে আগুন ধরিয়ে দিলে বেশকিছু ব্যালট পেপার পুড়ে যায়। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা রাত ১১টার দিকে আহত পুলিশের উপ-পরিদর্শক মিলন, পুলিশ সদস্য জামিরুল ইসলাম ও আনসার সদস্য ওহিদুল ইসলামকে উদ্ধার করে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপেল্গক্সে ভর্তি করেন। এদিকে হৃদরোগে আক্রান্ত হয়ে পুলিশ কনস্টেবল মুক্তার হোসেন (৫৫) কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপেল্গক্সে শনিবার রাতে মারা যান। যশোর জেলার নাভারন হাইওয়ে পুলিশে কর্মরত মুক্তার হোসেন চট্টগ্রাম জেলার কুতুবদিয়া উপজেলার মুড়ূলিয়া গ্রামের বাসিন্দা। তিনি ভোটের ডিউটিতে কোটচাঁদপুর এসেছিলেন।
কোটচাঁদপুর থানার ওসি শাহজাহান আলী জানান, শনিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার মামুনশিয়া গ্রামের ভোটকেন্দ্রে ১৮ দলীয় জোটের ৫০-৬০ কর্মী হামলা চালায়। তারা ১৫-২০টি ককটেল বিস্টেম্ফারণ ঘটিয়ে ভোটকেন্দ্রে ঢুকে পুলিশ ও আনসার সদস্যদের কোপায়। পরে ভোটকেন্দ্রে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিলে বেশকিছু ব্যালট পেপার ভস্মীভূত হয়।
ওসি আরও জানান, শুক্রবার মুক্তার হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপেল্গক্সে ভর্তি হন। শনিবার সন্ধ্যার দিকে তার অবস্থার কিছুটা উন্নতি হলেও রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান। কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপেল্গক্সের চিকিৎসক আবদুর রশিদ জানান, পুলিশ সদস্য মুক্তার হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।
কোটচাঁদপুর রেলস্টেশনে বোমা হামলা
ঝিনাইদহের কোটচাঁদপুর রেলওয়ের স্টেশন মাস্টারের অফিসে শনিবার রাতে বোমা হামলা করেছে দুর্বৃত্তরা। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। এ ছাড়া কোটচাঁদপুর শহর ছাড়াও একই উপজেলার ইকড়া, শ্রীরামপুর, পাশপাতিলা, রামচন্দ্রপুর গ্রামের ভোটকেন্দ্রে ককটেল হামলা ও কালীগঞ্জ উপজেলার বেলাট দৌলতপুর মাদ্রাসায় পেট্রোল বোমা ছুড়েছে দুর্বৃত্তরা। কোটচাঁদপুর রেলস্টেশনের মাস্টার আনিছুর রহমান জানান, শনিবার রাত ৮টার দিকে একদল দুর্বৃত্ত তার কক্ষ লক্ষ্য করে একটি বোমা ছোড়ে।

No comments

Powered by Blogger.