বিএনপি-জামায়াতের ১৯৪ নেতাকর্মী গ্রেফতার

ভোটকেন্দ্রে হামলা, ব্যালট পেপার ছিনতাই, অগি্নসংযোগ ও বিভিন্ন অভিযোগে শুক্রবার রাত ও শনিবার দেশের বিভিন্ন স্থানে যৌথ বাহিনী অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ১৯৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। ব্যুরো, অফিস, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর :
রংপুর : শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলো_ বেলাল হোসেন, জাভেদ আলী, আবদুর রউফ, খোরশেদ, আবদুল করিম, লাল মিয়া, হারুন-অর-রশিদ ও জাকির হোসেন। অন্যদিকে, যৌথ বাহিনী তারাগঞ্জ উপজেলা থেকে স্বপন, বাবু মিয়া, পীরগঞ্জ উপজেলা থেকে মোস্তাফিজার রহমান, সদর উপজেলা থেকে রফিকুল ইসলাম ও মাহাফুজার রহমান, কাউনিয়া উপজেলা থেকে সিরাজুল ইসলাম, মিঠাপুকুর উপজেলা থেকে ওসমান আলী, আবদুল হক, মোক্তার আলী, ওসমান গনি, মজিবর, আবু হানিফ ও মনোয়ার হোসেনকে গ্রেফতার করে।
সেনবাগ (নোয়াখালী) : শুক্রবার রাতে উপজেলার ইয়ারপুর গ্রাম থেকে ইউপি মেম্বার ওয়াসিমসহ ৩ জনকে গ্রেফতার করেছে যৌথ বাহিনী। গ্রেফতারকৃতরা হলেন_ ইউপি মেম্বার কাজী ছালে আহম্মদ ওয়াসিম, আবির হোসেন সিফাত ও মো. ফখরুল ইসলাম আরফিন।
সিলেট/বিশ্বনাথ : মহানগরের ৬ থানার পুলিশ পৃথক বিএনপি-শিবিরকর্মীসহ ১১ জনকে আটক করেছে। বিশ্বনাথে বিএনপির সভাপতি জালাল উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ।
নাগেশ্বরী (কুড়িগ্রাম) : শুক্রবার রাত থেকে শনিবার ভোর পর্যন্ত ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো রহিম, আশরাফ, ইসমাইল ও রেজাউল।
গাইবান্ধা : শুক্রবার রাতে যৌথ বাহিনী অভিযান চালিয়ে ৭ জনকে আটক করেছে। তারা হলো মোস্তাফিজুর রহমান মুন্নাফ, শাহীনুর রহমান শাহীন, মনোয়ারুল ইসলাম এবং শাকিল মিয়া, নুরুন্নবী, আবদুল লতিফ ও মুসা আহমেদ।
মংলা : পৌর জামায়াতের আমির জাহাঙ্গীর আলমকে আটক করেছে পুলিশ।
শাজাহানপুর (বগুড়া) : শুক্রবার রাত ও শনিবার ৫ ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো_ আনিছুর রহমান, আবদুল আলিম, আবদুল মান্নান, ময়নুল হক ও রুবেল।
সাদুল্যাপুর (গাইবান্ধা) : জামায়াতে ইসলামীর কর্মী মোফাজ্জল হোসেনকে শনিবার পুলিশ আটক করেছে। আটককৃত মোফাজ্জল হোসেন উপজেলার রসুলপুর ইউনিয়নের রসুলপুর মধ্যপাড়া গ্রামের মৃত এনায়েত উল্লার ছেলে।
কমলনগর (লক্ষ্মীপুর) : জামায়াতের হাজিরহাট ইউনিয়ন সহসভাপতি মো. কামাল হোসেন ও আমজাদ হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। মেহেরপুর : সদর উপজেলার রাজনগর গ্রাম থেকে চার জামায়াত-বিএনপি সমর্থককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছেন রুহুল আমিন, মোন্তার হোসেন, আজিল উদ্দিন ও আবদুস সালাম।
ঝিনাইদহ :ট্রাক পোড়ানোর মামলায় ৬ জামায়াত-শিবির ও বিএনপিকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তারা হলো আবদুর হোসেন, আবু তালেব, রাব্বুল হোসেন, টুটুল মিয়া, শরিফুল ইসলাম ও ছবদুল ইসলাম।
আদমদীঘি (বগুড়া) : শুক্রবার রাতে আদমদীঘি থানা পুলিশ সান্তাহার শহর থেকে ৩ জনকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে। তারা হলো এরশাদ, আতোয়ার হোসেন ও মনজু সোনার।
জীবননগর (চুয়াডাঙ্গা) : শুক্রবার রাতে যৌথ বাহিনীর অভিযানে রেলপথসহ বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ৭ জনকে গ্রেফতার করা হয়। তারা হলো_ নাসির উদ্দীন, আলতাফ হোসেন, ফরজ আল, ফারুক হেসেন, বকুল হোসেন, ওসমান আলী ও আজিব বক্স।
জয়পুরহাট : জামায়াতের ৭, শিবিরের ৫ ও বিএনপির ৩ জনকে আটক করেছে। এর মধ্যে সদর উপজেলার ২, পাঁচবিবি উপজেলার ৩, ক্ষেতলাল উপজেলার ১ ও কালাই উপজেলার ৯ জনকে আটক করা হয়।
যশোর/মনিরামপুর :যৌথ বাহিনী অভিযান চালিয়ে জেলার ৮ উপজেলা থেকে বিএনপি-জামায়াতের ২৯ জনসহ ৪৯ জনকে আটক করেছে। এর মধ্যে বিএনপির ১৮ ও জামায়াতের ১১ নেতাকর্মী রয়েছেন।
কুড়িগ্রাম :বিশেষ অভিযানে ৩১ জনকে আটক করা হয়েছে। শনিবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত জেলার ১০টি থানা এলাকা থেকে তাদের আটক করা হয়।

No comments

Powered by Blogger.