রাজধানীতে জামায়াত-শিবিরের ২৩ জন গ্রেপ্তার

রাজধানীর তেজগাঁও ও শেরেবাংলানগরে গতকাল রোববার পৃথক অভিযান চালিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ২৩ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের কাছ থেকে পাঁচটি হাতবোমা ও প্রচারপত্র উদ্ধার করা হয়। মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ও শেরেবাংলানগর থানার পুলিশ তাঁদের গ্রেপ্তার করে।


পুলিশ জানায়, গতকাল বিকেলে তেজগাঁও রেলস্টেশন এলাকায় জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা মিছিল বের করেন। পুলিশ সেখান থেকে কয়েকজনকে আটক করে। পরে আটক ব্যক্তিদের তথ্যের ভিত্তিতে ডিবি পুলিশের উত্তর বিভাগের সদস্যরা আরও কয়েকজনকে আটক করেন। ওই এলাকা থেকে মোট নয়জনকে আটক করা হয়। এ ব্যাপারে তেজগাঁও থানায় দায়ের করা মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে।
এ ছাড়া গতকাল রাতে গোপন সংবাদের ভিত্তিতে শেরেবাংলানগর থানার পুলিশ ওই এলাকায় র্যাব-২-এর কার্যালয়ের পেছনে সংসদের কর্মচারীদের সরকারি কোয়ার্টার থেকে ১৪ জনকে আটক করে। তাঁদের কাছ থেকে পাঁচটি হাতবোমা ও প্রচারপত্র উদ্ধার করা হয়। তাঁদের বিরুদ্ধে শেরেবাংলানগর থানায় বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়েছে।
ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার মোহাম্মদ মাসুদুর রহমান প্রথম আলো ডটকমকে জামায়াত-শিবিরের ২৩ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

No comments

Powered by Blogger.