ঘ ইউনিটে পাসের হার ৬ শতাংশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১২-১৩ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষার ফল আজ সোমবার সকাল ১০টায় প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় ৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন। গত শুক্রবার পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছিল। এক হাজার ২৬২ আসনের বিপরীতে ৫৯ হাজার ৮৭৫ জন পরীক্ষায় অংশ নিয়েছিলেন। পাস করেছেন মাত্র তিন হাজার ৬৩৩ জন। পাসের হার ৬ দশমিক শূন্য ৭ শতাংশ।


প্রকাশিত ফলাফলে বিজ্ঞান শাখা থেকে এক হাজার ৩০১, মানবিক শাখা থেকে এক হাজার ৩৫৩ এবং ব্যবসায় শিক্ষা শাখা থেকে ৯৭৯ জন উত্তীর্ণ শিক্ষার্থীর তিনটি পৃথক মেধাতালিকা প্রণয়ন করা হয়েছে।
উত্তীর্ণ শিক্ষার্থীদের ১৫ থেকে ২৪ নভেম্বরের মধ্যে ঘ ইউনিটের ওয়েবসাইটে গিয়ে স্টুডেন্ট ইনফরমেশন ফরম (এসআইএফ) পূরণ করতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে তা পূরণে ব্যর্থ হলে উত্তীর্ণ শিক্ষার্থীকে ভর্তির জন্য মনোনয়ন দেওয়া হবে না।
কোনো প্রার্থী ফলাফল পুনর্নিরীক্ষা করতে চাইলে তাঁকে নির্ধারিত ফি জমা দিয়ে পরীক্ষার প্রবেশপত্রের কপি সংযোজনসহ সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন বরাবর ১৩ থেকে ১৫ নভেম্বরের মধ্যে লিখিত আবেদন করতে হবে। সময়সীমা অতিক্রম করলে আবেদন গ্রহণ করা হবে না।

No comments

Powered by Blogger.