ট্রেন টিকিট সার্ভিস-কালোবাজারি by তাওহিদ মিলটন

আমাদের দেশে ট্রেনে ভ্রমণ করেন এমন যাত্রীর সংখ্যা অনেক। সেই তুলনায় স্টেশনে টিকিট কাউন্টারের সংখ্যা খুবই সীমিত। তার ওপর কর্তব্যরত কর্মকর্তাদের ধীরগতি ও অলসতা তো একটু আছেই। সবকিছু মিলিয়ে স্টেশনে লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিট করতে কার ভালো লাগে বলেন?


তাই তো এল কালোবাজারি ট্রেন টিকিট সার্ভিস, যা এখন আরও বিস্তৃত, দ্রুত এবং আরও সহজ। আমরাই আপনার সুবিধার জন্য আগে থেকেই ট্রেনের টিকিট কিনে রাখি। আপনি ট্রেন ছাড়ার কিছুক্ষণ আগে স্টেশনে এলেই আমাদের কাছ থেকে টিকিট পেয়ে যাবেন। ফলে মুক্তি পাচ্ছেন টিকিট পাওয়া না-পাওয়ার টেনশন থেকে আর লাইনে দাঁড়িয়ে টিকিট কাটার ক্লান্তিকর, বিরক্তিকর ঝামেলা থেকে!

সেবার বিস্তারিত
কালোবাজারি ট্রেন টিকিট সেবাটি দীর্ঘদিন ধরেই আমাদের দেশে প্রচলিত। কিন্তু সঠিক পৃষ্ঠপোষকতা ও দিকনির্দেশনার অভাবে কখনো জনপ্রিয় হয়নি। এখন আপনি কাউন্টারে পা রাখার সঙ্গে সঙ্গেই টিকিট হাতে আমাদের দায়িত্বরত এজেন্টরা পৌঁছে যাবে আপনার কাছে, আপনি টের পাওয়ার আগেই। আপনার কাছে যদি টিকিট না থাকে, তাহলে ওরা আপনার চেহারা দেখেই বুঝে যাবে। এই ধরনের ফেস রিডিং বিষয়ে ওদের রয়েছে উচ্চপর্যায়ের আন্তর্জাতিক মানের দেশীয় প্রশিক্ষণ। আপনি কোথায় যাবেন, কখন যাবেন, কতজন যাবেন ইত্যাদি বিষয়ে সে আপনার সঙ্গে আলাপ করবে। আগে আলাপের ঢং একটু অন্য রকম থাকলেও এখন আর এ ধরনের কোনো সমস্যা নেই। পুরোপুরি একটি উন্মুক্ত দ্বিপক্ষীয় আলোচনা হবে আপনার সঙ্গে। আপনি স্টেশনের নিরাপত্তাকর্মীদের নিয়ে ঘাবড়াবেন না। আমাদের এই সার্ভিস সম্পর্কে ওনারা ওয়াকিবহাল আছেন পুরোপুরি।

চার্জ
চার্জ আসলে এ ক্ষেত্রে একটু এদিক-ওদিক হয়। সেটা নির্ভর করছে ট্রেনে যাওয়া আপনার কাছে কতটা ইমার্জেন্সি, তার ওপর। যত ইমার্জেন্সি, চার্জও তত বেশি হবে। যেমন—আপনি যদি পরিবার, বাচ্চাকাচ্চা নিয়ে রওনা দেন তাহলে এক রকম; আপনি যদি এমনি ছুটিতে ঘুরতে যান তাহলে আরেক রকম। আবার ধরেন যদি ঈদ কিংবা পূজায় বেড়াতে যান তাহলে আরেক রকম। এখানে আসলে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের নির্ধারিত মূল্যের ওপর একটা সার্ভিস চার্জ যোগ করে টিকিট বিক্রি করা হয়।

কোন কোন স্টেশনের জন্য প্রযোজ্য
আমাদের কালোবাজারি ট্রেন টিকিট সার্ভিসের এজেন্টরা মূলত সারা দেশেই ছড়িয়ে-ছিটিয়ে আছে। তার পরও দেশের গুরুত্বপূর্ণ স্টেশন যেমন—ঢাকা কমলাপুর, ঢাকা বিমানবন্দর, চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট স্টেশনে আমাদের সার্ভিস পূর্ণোদ্যমেই চলছে। কালোবাজারি ট্রেন টিকিট সার্ভিসের মাধ্যমে লাইনে না দাঁড়িয়ে দ্রুত, সহজে ট্রেনের টিকিট কাটুন। ট্রেনে ভ্রমণ করুন। আপনার ভ্রমণ আনন্দদায়ক হোক—এই শুভকামনায় বাংলাদেশ কালোবাজারি ট্রেন টিকিট সার্ভিস কর্তৃপক্ষ।

No comments

Powered by Blogger.