অস্ট্রেলিয়া সিরিজের দলে মাশরাফি-অলক

বিশ্বকাপের ডামাডোল থামতে না-থামতেই ৯ এপ্রিল শুরু হয়ে যাবে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ দলের তিন ওয়ানডের হোম সিরিজ। এই সিরিজের জন্য ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা হবে আজকালের মধ্যেই। অস্ট্রেলিয়া দলের ঢাকায় পৌঁছানোর কথা ৩ এপ্রিল।
মোহাম্মদ আশরাফুল ‘এ’ দলের অধিনায়ক হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন বলে বিশ্বকাপের দল থেকে অস্ট্রেলিয়া সিরিজের দলে একটি পরিবর্তন নিশ্চিত। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, অস্ট্রেলিয়া সিরিজের দলে আশরাফুলের জায়গা নিচ্ছেন অলক কাপালি। এ ছাড়া বোর্ডের কাছে নির্বাচকদের জমা দেওয়া দলে আছেন ইনজুরির কারণে বিশ্বকাপ না খেলা মাশরাফি বিন মুর্তজাও। তাঁকে জায়গা দিতে দলে নেই নাজমুল হোসেন।্র‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকায় দুটি চার দিনের ম্যাচ শেষে অস্ট্রেলিয়া সিরিজের দলে যোগ দিতে পারেন মোহাম্মদ সোহরাওয়ার্দী। আর নাঈম ইসলাম আছেন দলের বাইরে। সোহরাওয়ার্দী ফিরে এলে ‘এ’ দলে তাঁর জায়গা নেবেন নাঈম ইসলাম।
নির্বাচকদের দলে থাকলেও অস্ট্রেলিয়া সিরিজে মাশরাফির সুযোগ পাওয়াটা নির্ভর করছে চূড়ান্ত ফিটনেসের ওপর, কাল বোর্ডসভা শেষে জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস। সম্প্রতি কন্যাসন্তানের বাবা হয়েছেন মাশরাফি। নবজাতকের অবস্থা এখন কিছুটা ভালো হলেও মাশরাফির স্ত্রীর অবস্থা গুরুতর। রাজধানীর একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে তাঁকে।

No comments

Powered by Blogger.