আবারও আপিল করবেন বাট-আমির

অসতর্ক লোভের বলি হয়ে এক অর্থে ক্রিকেট-ক্যারিয়ারই বিসর্জন দিয়েছেন সালমান বাট। ১০ বছরের বহিষ্কারাদেশ পেরিয়ে ক্রিকেটে ফেরার যে আর কোনো আশা নেই, সেটা মানেন বাটও। তার পরও আইসিসির এই সিদ্ধান্ত একেবারেই মেনে নিতে পারছেন না তিনি। বরাবরের মতো নিজেকে নির্দোষ দাবিও করে এই সিদ্ধান্তের বিরুদ্ধে নতুন করে আপিল করার কথা ভাবছেন তিনি।
নতুন এই লড়াইয়ে সঙ্গী হিসেবে পাচ্ছেন পাঁচ বছরের বহিষ্কারাদেশ পাওয়া মোহাম্মদ আমিরকে। তিনিও আইসিসির সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন। ১৮ বছর বয়সী আমির সবেই আলোচিত হয়ে উঠেছিলেন ক্রিকেট বিশ্বে। কেউ কেউ তাঁর মধ্যে ওয়াসিম আকরামের ছায়াও খুঁজে পেয়েছিলেন। কিন্তু ক্ষণিকের লোভ সবকিছুই শেষ করে দিয়েছে।
দোহায় স্পট ফিক্সিং মামলার শুনানি শেষে আজই পাকিস্তানে ফিরে গেছেন সালমান বাট। বিমানবন্দরে নেমে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে সেগুলো সত্যি নয়। আমি নির্দোষ। এই নিষেধাজ্ঞা প্রত্যাহার না হওয়া পর্যন্ত আমি থামব না। আমার মনে হয় না আমাদের পক্ষের যুক্তিগুলোর দিকে ভালোভাবে নজর দেওয়া হয়েছে। এই নিষেধাজ্ঞা অন্যায্য।’
তরুণ পেসার মোহাম্মদ আমিরও গলা মিলিয়েছেন সালমান বাটের সঙ্গে। তিনি বলেছেন, ‘আমি নির্দোষ। আর আমরা বিশ্বাস করি, আইসিসি এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেবে। আমরা এখন আইসিসির এই রায়ের পূর্ণাঙ্গ বিবরণীর জন্য অপেক্ষা করছি। এটা পাওয়ার পরই আমরা আবার আপিল করার প্রস্তুতি নেব।’ মোহাম্মদ আমির নিষিদ্ধ হয়েছেন পাঁচ বছরের জন্য।
এদিকে, এই রায় ঘোষণার পর পিসিবি সভাপতি ইজাজ বাট আবারও স্মরণ করিয়ে দিয়েছেন, ‘নিষিদ্ধ ত্রয়ী এখন যে পদক্ষেপই নিতে চায়, সেটা ব্যক্তিগত পর্যায় থেকেই নিতে হবে। তাঁদের সঙ্গে এখন পিসিবির আর কোনো সম্পর্ক নেই।’

No comments

Powered by Blogger.