মুঠোফোন চার্জে রেখে পালাল চোর

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির এক বাসায় চুরি করতে গিয়েছিল এক চোর। চুরির এক ফাঁকে তার মুঠোফোন চার্জে দেয় সে। এরপর চুরির কাজে লেগে যায়। সবার অগোচরে সে এক কক্ষ থেকে অন্য কক্ষে যায়। এত সতর্ক চলাচলের পরও একপর্যায়ে বাসার লোকজন তার উপস্থিতি ঠিকই টের পায়। আর যায় কোথায়! লোকজন তাকে ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে বেটা চোর জানালা দিয়ে লাফিয়ে পড়ে দে দৌড়।
খবর পেয়ে পুলিশ ওই বাসায় তল্লাশি চালায়। একপর্যায়ে চার্জে দেওয়া ওই মুঠোফোন পাওয়া যায়। বাসার লোকজনের সঙ্গে কথা বলে পুলিশের বুঝতে বাকি থাকে না, চোরই ওই মুঠোফোনের মালিক।
তাকে গ্রেপ্তারের একটা কৌশল হাতে নেয় পুলিশ। ওই মুঠোফোনের সূত্র ধরে চোরের এক পরিচিত ব্যক্তির নম্বরে ফোন দিয়ে পুলিশ জানায়, এ মুঠোফোনের মালিক একটা দুর্ঘটনার শিকার হয়েছে, সার্বিক সহযোগিতার জন্য তার নাম ও ঠিকানা জানা দরকার।
এভাবে পুলিশ জেনে নেয় মুঠোফোনের মালিকের নাম কডি উইলকিনস (২৫)। এরপর তাঁকে গ্রেপ্তার করা হয়। ১০টি চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাঁকে অভিযুক্ত করা হয়। উইলকিনসকে জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে, সাম্প্রতিক সময়ের এক ঝড়ে তার বাড়ির বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ জন্য তিনি ওই বাসায় নিজের মুঠোফোন চার্জে দিয়েছিলেন।

No comments

Powered by Blogger.