ম্যানইউকে মাটিতে নামাল উলভস

২৪ ম্যাচ অপরাজিত থেকে ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড গড়েছিল ফার্গুসনের ম্যানচেস্টার ইউনাইটেড। পুরো মৌসুমই এভাবে হারের মুখ না দেখে পার করার স্বপ্নও দেখা শুরু করেছিল ইউরোপের অন্যতম শক্তিশালী এই ক্লাবটি। কিন্তু গতকাল উড়তে থাকা ম্যানইউকে মাটিতে নামিয়েছে পয়েন্ট তালিকার একবারে নিচের ক্লাব উলভস। ২-১ গোলের অঘটন ঘটিয়ে ম্যানইউকে দিয়েছে মৌসুমের প্রথম পরাজয়ের স্বাদ। প্রিমিয়ার লিগের অপর খেলায় আর্সেনালকে বিস্ময়করভাবে রুখে দিয়েছে নিউক্যাসেল ইউনাইটেড। প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে যাওয়ার পরও ম্যাচ শেষে ৪-৪ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে গানারদের।
গতকাল শুরুটা বেশ ভালোমতোই করেছিল ম্যান ইউ। খেলা শুরুর মাত্র তিন মিনিটের মাথায় রেড ডেভিলদের এগিয়ে দিয়েছিলেন পর্তুগিজ স্ট্রাইকার নানি। কিন্তু এই গোল উদযাপনের আনন্দ খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৭ মিনিট পরই খেলায় সমতা ফেরান উলভস স্ট্রাইকার জর্জ এলকোবি। ৪০ মিনিটের মাথায় আরেকটি গোল করে খেলায় নাটকীয় পরিস্থিতি তৈরি করেন কেভিন ডয়েল। ২-১ এ পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ম্যান ইউ। দ্বিতীয়ার্ধে গোল শোধের আপ্রাণ চেষ্টা করেন ফার্গুসন-শিষ্যরা। কিন্তু কোনো প্রচেষ্টাই শেষ পর্যন্ত সফল হয়নি। ম্যাচ শেষে হতাশাটা লুকাতে পারেননি ফার্গুসন। এমইউটিভিকে দেওয়া সাক্ষাত্কারে তিনি বলেছেন, ‘এটা খুবই হতাশাজনক। বিশেষত খেলায় শুরুতেই এগিয়ে যাওয়ার পর এই হারটা অপ্রত্যাশিত। অনেক জায়গায়ই আমরা ভালো খেলতে পারিনি।’
শুধু ম্যান ইউ-ই না, গতকাল অঘটনের শিকার হয়েছে আর্সেনালও। প্রথমার্ধের ২৬ মিনিটের মধ্যেই নিউক্যাসেলের জালে চারবার বল জড়িয়ে আর্সেনালের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেছিলেন থিও ওয়ালকট (১ মি.), জোহাস দজোরু (৩ মি.) ও রবিন ভন পারসি (১০ ও ২৬ মি.)। কিন্তু দ্বিতীয়ার্ধে পুরোপুরিই পাল্টে যায় ম্যাচের চিত্র। ৫০ মিনিটের মাথায় মিডফিল্ডার আবু ডিয়াবু লাল কার্ড দেখার পর ১০ জনের দলে পরিণত হয় আর্সেনাল। এই সুযোগে গানারদের গোলমুখে ঝাঁপিয়ে পড়ে নিউক্যাসেল স্ট্রাইকাররা। ৬৮, ৭৫, ৮৩ ও ৮৭ মিনিটে চারটি গোল করে অবিশ্বাস্যভাবে খেলায় সমতা ফেরান জয়ি বারটন, লিয়ন বেস্ট ও ইসমায়েল চিক টিওটে। এর মধ্যে ৬৮ ও ৮৩ মিনিটে বারটনের গোল দুুটি এসেছে পেনাল্টি থেকে।
শুধু বড় এই দুইটি অঘটনই না, গতকালের ইংলিশ প্রিমিয়ার লিগের প্রায় সব কটি ম্যাচই ছিল নাটকীয়তায় ভরা। গতকালের আটটি খেলা থেকে এসেছে মোট ৪১টি গোল, যা তৈরি করেছে প্রিমিয়ার লিগের একদিনে সর্বাধিক গোলের নতুন রেকর্ড। এভারটন ৫-৩ গোলে হারিয়েছে ব্লাকপুলকে। ব্লাকবার্নের বিপক্ষে উইগান পেয়েছে ৪-৩ গোলের জয়।

No comments

Powered by Blogger.