মেসির হ্যাটট্রিকে বার্সেলোনার রেকর্ড জয়

স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতার শীর্ষস্থানটা গতকাল ক্রিস্টিয়ানো রোনালদোর কাছ থেকে কেড়ে নিলেন লিওনেল মেসি। আর সেই সঙ্গে মৌসুমের দ্বিতীয় হ্যাটট্রিক করে বার্সেলোনাকেও নিয়ে গেছেন এক নতুন উচ্চতায়। নিজেদের মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়ে কাতালানরা গড়ে ফেলেছে টানা ১৬ ম্যাচ জয়ের নতুন রেকর্ড। পেছনে ফেলেছে ১৯৬০ মৌসুমের আলফ্রেডো পি স্টেফানোর দুর্দান্ত রিয়াল মাদ্রিদকে। সেই মৌসুমে টানা ১৫টি জয় পেয়ে ৫০ বছর এই রেকর্ডটা নিজেদের দখলে রেখেছিল রিয়াল মাদ্রিদ।
ন্যু ক্যাম্পে গতকাল মেসি ম্যাজিকের প্রথম ঝলকটা দেখা যায় প্রথমার্ধের ১৭ মিনিটের মাথায়। মাঠের ডানপ্রান্ত থেকে বল পেয়ে অ্যাটলেটিকোর বেশ কয়েকজন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল জালে জড়িয়ে দেন এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর। দ্বিতীয় গোলটি আসে ৯ মিনিট পরেই। এবার ডেভিড ভিয়ার পাস থেকে গোল করেন মেসি। প্রথম দুটি গোল তাড়াতাড়ি পেলেও হ্যাটট্রিক পূর্ণ করার জন্য মেসিকে অপেক্ষা করতে হয়েছে দ্বিতীয়ার্ধের ৭৯ মিনিট পর্যন্ত। রক্ষণভাগের দুর্বলতার সুযোগ নিয়ে অ্যাটলেটিকোর জালে তৃতীয়বারের মতো বল পাঠান ফিফা বর্ষসেরা এই ফুটবলার।
গতকাল বার্সেলোনার এই টানা জয়ের নতুন রেকর্ড গড়ার পরও স্বভাবসুলভভাবে মাটিতেই পা রেখেছেন মেসি। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ এই মুহূর্তে ১০ পয়েন্ট পিছিয়ে থাকলেও তাদের হালকাভাবে নিচ্ছেন না তিনি। গতকাল ৩-০ গোলের এই জয়ের পর স্প্যানিশ টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাত্কারে মেসি বলেছেন, ‘অ্যাটলেটিকোর মতো একটা কঠিন প্রতিপক্ষের বিপক্ষে জিততে পেরে আমি খুবই খুশি। তবে এই মুহূর্তে আমি লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়ার কথা মোটেই ভাবছি না। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আমাদের এই জয়ের ধারা অব্যাহত রাখতে হবে। রিয়াল মাদ্রিদ আমাদের খুব কাছাকাছিই আছে। আর আমরা জানি, শিরোপার জন্য তারা শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাবে।

No comments

Powered by Blogger.