আগের দিনও ঠিক হয়নি ভেন্যু

বাংলাদেশ ফুটবল ফেডারেশন পেশাদারির কথা বলে। কিন্তু তাদের কাজকর্ম দিন-দিনই চরম অপেশাদার হয়ে পড়ছে। আর সব বাদই দেওয়া যাক, আজ থেকে শুরু চতুর্থ পেশাদার লিগে একটি দলের ভেন্যু গতকাল পর্যন্ত তারা ঠিক করতে পারেনি!
পৃথিবীর কোথাও লিগ শুরুর আগের দিন ভেন্যুর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয় না কোনো ফেডারেশন। কিন্তু বাফুফে সেটিও নিতে পারেনি। গতকাল পর্যন্ত তারা জানাতে পারেনি চট্টগ্রাম মোহামেডানের খেলা কোথায় হবে?
চট্টগ্রাম আবাহনী এবার তাদের ভেন্যু করেছে কক্সবাজার স্টেডিয়ামকে। এই সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে দু-তিন দিন আগে। চট্টগ্রাম মোহামেডান ভেন্যু চায় বান্দরবানে। তাও মাস খানেক আগের কথা। বাফুফের প্রতিনিধি স্টেডিয়াম পরিদর্শন করে মতামত জানালেই হয়ে যেত। বাফুফের কর্তারা এবং কর্মীরা কক্সবাজারে ১৫ দিন কাটিয়ে এলেন মহিলা সাফ ফুটবলের সময়, তখন কেন এটি চূড়ান্ত করা হলো না—বড় প্রশ্ন।
জানা গেছে, মহিলা টুর্নামেন্ট নিয়ে তাঁরা নাকি মহাব্যস্ত ছিলেন। খাওয়ার সময়ও পাননি। আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনে বরাবরই দ্বিগুণ উৎসাহ নিয়ে ঝাঁপিয়ে পড়া বাফুফের কাছে ঘরোয়া আয়োজন বরাবরই উপেক্ষিত।
অবশেষে বাফুফের একজন প্রতিনিধি গতকাল বান্দরবান স্টেডিয়াম পরিদর্শন করেছেন। ওই স্টেডিয়ামে বাংলাদেশ লিগের খেলা সম্ভব নয়—ঢাকায় পাঠানো বার্তায় বলেছেন তিনি। রাতে বাফুফে জানিয়েছে, চট্টগ্রাম মোহামেডানের আবেদন গ্রহণ করা হয়নি। খুব সম্ভবত কক্সবাজার স্টেডিয়াম চট্টগ্রাম মোহামেডানেরও ভেন্যু হতে পারে। গতবার বাংলাদেশ লিগে পাঁচটি ভেন্যু ছিল, এবার ভেন্যু কমে মাত্র তিনটি (ঢাকা, কক্সবাজার, ফেনী)!
লিগের পৃষ্ঠপোষকের নাম গতকাল পর্যন্ত ঘোষণা করা হয়নি (গ্রামীণফোন হতে পারে)। আজ খেলা শুরুর আগে লোগো উন্মোচন হওয়ার কথা। উদ্বোধনী ম্যাচের আয়োজক শেখ জামাল ধানমন্ডি ক্লাব বিশেষ কিছু আয়োজন রেখেছে। ম্যাচটা সরাসরি দেখাবে এটিএন বাংলা।

No comments

Powered by Blogger.