কাবাডিতে নতুন নামে শুরু চ্যাম্পিয়নদের

২৯তম জাতীয় কাবাডি শুরু হয়েছে কাল। ছয়টি সার্ভিসেস দলের চারটিই নেমেছে প্রথম দিনে। সকালে ঢাকার কাবাডি কোর্টে ফায়ার সার্ভিসকে ৪৫-১৬ পয়েন্টে হারিয়েছে ১৯৯৫ থেকে জাতীয় কাবাডিতে টানা চ্যাম্পিয়ন বাংলাদেশ রাইফেলস। এই নামটি অবশ্য কাল থেকে হয়ে গেছে বর্ডার গার্ড বাংলাদেশ। বিমানবাহিনীর বিপক্ষে জিতেছে সেনাবাহিনী।
আজ থেকে দেশের ছয়টি অঞ্চলে ২৭টি জেলা দল খেলছে। গতবার কুমিল্লায় অনুষ্ঠিত জাতীয় কাবাডিতে খেলেছে ১৭টি জেলা। কাবাডি ফেডারেশনের আর্থিক অবস্থা আগের চেয়ে ভালো। তবু আগের মতোই জেলাগুলোকে নিয়ে নকআউট প্রতিযোগিতা হচ্ছে! সেই একই জায়গায় জাতীয় কাবাডি রয়ে গেছে। ওদিকে কাবাডির মান পৌঁছেছে তলানিতে। সদ্য শেষ হওয়া এশিয়ান গেমসে প্রথমবারের মতো বাংলাদেশ কাবাডি দলের পদকহীন থাকা তারই প্রমাণ।
কাল সংবাদ সম্মেলনে এসব নিয়ে প্রশ্ন শুনে কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক মুনীর হোসেন নিজেদের ব্যর্থতা ঢাকতে হাজির করেছেন নানা অজুহাত এবং যুক্তি। তাঁর পাশে বসা জাতীয় কাবাডির স্পনসর স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হেড অব করপোরেট অ্যাফেয়ার্স বিটপি দাস চৌধুরী বরং তাকাতে চাইলেন সামনের দিকে। কাবাডির এগিয়ে চলার পথে তিনি দিলেন আরও সহযোগিতার আশ্বাস।

No comments

Powered by Blogger.