হতাশ রুবচিচ আরও খেলোয়াড় খুঁজছেন

চার দিন আগে বিকেএসপিতে মুক্তিযোদ্ধার সঙ্গে গোলশূন্য ড্র। কাল মোহামেডানের কাছে অনুশীলন ম্যাচে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। কমলাপুর স্টেডিয়ামে বিদেশি খেলোয়াড়বিহীন মোহামেডানের দুটি গোলই করেছেন রিপন খান।
আগামী ২৩ ফেব্রুয়ারি কুয়েতে এবং ৯ মার্চ ঢাকায় কুয়েতের বিপক্ষে প্রাক-অলিম্পিকের দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। তারই প্রস্তুতি হিসেবে কোচ রবার্ট রুবচিচ শিষ্যদের যত পারেন অনুশীলন ম্যাচ খেলিয়ে দেখতে চান।
কাল ম্যাচের পর তাঁকে স্পষ্টতই হতাশ দেখাল। ক্রোয়েশিয়ান কোচ যেভাবে চাইছেন সেভাবে যে হচ্ছে না। প্রাথমিক দলে ২৬ জন খেলোয়াড় ডেকে ছয়জনকেই পাননি। থাইল্যান্ড সফরে থাকায় আবাহনীর খেলোয়াড়দের পাননি। শেখ জামাল ধানমন্ডি তাদের দুজন খেলোয়াড় ছাড়েনি। ২০ জনকে নিয়েই কাল শেষ করেছেন চার দিনের ক্যাম্প।
মজার ব্যাপার, শেখ জামাল খেলোয়াড় ছাড়ল না, ভবিষ্যতে অন্য দল খেলোয়াড় না ছাড়লে কোচ তো আর খেলোয়াড়ই পাবেন না! বাফুফের এ ব্যাপারে শক্তিশালী কোনো ভূমিকা এখনো দেখা গেল না।
‘আরও খেলোয়াড় খুঁজছি আমি। উইং ব্যাক, মিডফিল্ডার এবং স্ট্রাইকার দরকার আমার’—বললেন রুবচিচ। এও জানালেন, শেখ জামালের দুই খেলোয়াড় মিন্টু শেখ ও তৌহিদুল আলমকে ক্যাম্পে আর নেবেন না। তৌহিদুল দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হওয়ায় বিকল্প খুঁজতে হচ্ছে। সব মিলিয়ে পছন্দনীয় খেলোয়াড়ের অভাবে অলিম্পিক প্রাক-বাছাই নিয়ে ভালোই বিপাকে পড়েছেন বাংলাদেশ কোচ।

No comments

Powered by Blogger.