বন্ধুকে ইনিয়েস্তার শ্রদ্ধাঞ্জলি

বিশ্বকাপ ফাইনালে অতিরিক্ত সময়ে হল্যান্ডের বিপক্ষে জয়সূচক নাটকীয় গোলটি করার পরই শার্টটা খুলে ফেলেছিলেন আন্দ্রেস ইনিয়েস্তা। নিচে আরেকটি শার্টে লেখা ছিল, ‘দানি জার্ক সব সময়ই আমাদের সঙ্গে থাকবে।’ বিশ্বকাপ ফাইনালের সেই গোলটি উত্সর্গ করেই অকালপ্রয়াত বন্ধুকে স্মরণ করেছিলেন এই স্প্যানিশ প্লেমেকার। এবার দানি জার্কের ক্লাব এসপানিওলকে সেই শার্টটাই উপহার দিয়ে বন্ধুর প্রতি শ্রদ্ধাঞ্জলি জানালেন ইনিয়েস্তা।
গত মৌসুম শুরুর আগে জার্ককে অধিনায়ক বানিয়েছিল এসপানিওল। কিন্তু অধিনায়কের বাহুবন্ধনী হাতে নিয়ে মাঠে নামার আগেই মাত্র ২৬ বছর বয়সে ২০০৯ সালের আগস্টে মারা যান জার্ক। তাঁর স্মরণে গতকাল বৃহস্পতিবার নিজেদের স্টেডিয়ামে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে এসপানিওল। এখানেই ক্লাবের প্রেসিডেন্ট ডানিয়েল সানচেজকে নিজের ওই শার্টটি উপহার দেন ইনিয়েস্তা। এ সময় কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, ‘এসপানিওলই এই শার্টটির সঠিক জায়গা। কিন্তু এটা দিয়ে দিতেও আমার খুব কষ্ট হচ্ছে। ফাইনালে আমি গোলটা করেছিলাম, কিন্তু দানিকেও সব সময় স্মরণ করা হবে।’ এসপানিল স্টেডিয়ামের ২১ নম্বর গেটে জার্কের স্মরণে নির্মিত একটি দেয়ালচিত্রে শার্টটি স্থাপন করা হবে।
বন্ধুর প্রতি ইনিয়েস্তার এ ভালোবাসা মুগ্ধ করেছে এসপানিওল প্রেসিডেন্ট সানচেজকে। তিনি বলেছেন, ‘সে (ইনিয়েস্তা) একজন অসাধারণ খলোয়াড়। বন্ধুর প্রতি তাঁর এই ভালোবাসার জন্য সে আজীবন এসপানিওল সমর্থকদের কাছে স্মরণীয় হয়ে থাকবে।

No comments

Powered by Blogger.