কাকা-লুসিওদের বাতিল করেননি মেনেজেস

দুঙ্গার স্থলাভিষিক্ত হয়েই তারুণ্যনির্ভর দল গড়েন মেনেজেস। সেই থেকেই দলের বাইরে লুসিও, হুলিও সিজার, মাইকন, কাকারা। এঁদের বাইরে রেখেই যুক্তরাষ্ট্র, ইরান ও ইউক্রেনের বিপক্ষে তিনটি প্রীতি ম্যাচ খেলে সবগুলোয় জিতেছে ব্রাজিল। যা আভাস, তাতে কোচের সঙ্গে ব্রাজিলের এই সিনিয়র সদস্যদের একটা দূরত্ব সৃষ্টি হয়েছে।
তবে ২০১৪ বিশ্বকাপকে কেন্দ্র করে পরিকল্পনা সাজানো কোচ মেনেজেস চান না এই ভুল বোঝাবুঝিটা স্থায়ী হোক। তিনি বোঝাতে চান এঁদের কাউকেই তিনি বাতিল করে দেননি। ‘এই খেলোয়াড়দের সঙ্গে কথা বলাটা গুরুত্বপূর্ণ। ভুল তথ্যের কারণে ভুল বোঝাবুঝি এড়াতেই এটি দরকার। এটা থেকে তাদের ফেরাতে হবে’—বলেছেন ব্রাজিল কোচ।
পাতো, রবিনহো, থিয়াগো সিলভাদের সঙ্গে কথা হয়েছে আগেই। মেনেজেসের নেতৃত্বে তাঁরা খেলছেনও। ইতালিতে পৌঁছে লুসিও, সিজার, মাইকনদের সঙ্গে আজই তাঁর কথা বলার কথা। এই সফরে তিনি কথা বলবেন চোটের সঙ্গে সংগ্রাম করতে থাকা কাকা ও মার্সেলোর সঙ্গেও।
কাতারের দোহায় ১৭ নভেম্বরের প্রীতি ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ চিরশত্রু আর্জেন্টিনা। আরও দুটি প্রীতি ম্যাচের বন্দোবস্ত করে ফেলেছে ২০১৪ বিশ্বকাপের স্বাগতিকেরা। ফ্রান্স ও জার্মানির বিপক্ষে ব্রাজিলের এই দুটি প্রীতি ম্যাচ হবে আগামী ৯ ফেব্রুয়ারি ও ১০ আগস্ট।

No comments

Powered by Blogger.