ছয়টি খেলা বাড়ল বিকেএসপিতে

হকিতে তাদের চিরকালই দাপট ছিল। ফুটবলেও অনেক অবদান বিকেএসপির। তবে ইদানীং লোকেরা এই প্রতিষ্ঠানটির নাম বেশি জানে জাতীয় ক্রিকেট দলে তাদের একঝাঁক তারকা ছাত্রের উপস্থিতির কারণে।
হকি, ফুটবল, ক্রিকেটসহ সব মিলিয়ে এত দিন ১০টি খেলার ওপর পড়াশোনা করার সুযোগ ছিল বিকেএসপিতে। এবার যোগ হলো আরও ৬টি খেলা। গতকাল যুব ও ক্রীড়ামন্ত্রীর সভাপতিত্বে বিকেএসপির ২৩তম বোর্ড অব গভর্নরসের সভায় আরও অনেক সিদ্ধান্তের সঙ্গে ছয়টি খেলা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।
খেলা ৬টি চালু করা হবে বিকেএসপির তিনটি শাখায়। চট্টগ্রামে যুক্ত হচ্ছে উশু, কারাতে ও তায়কোয়ান্দো। খুলনায় টেবিল টেনিস ও ব্যাডমিন্টন এবং বরিশালে ভলিবল।
খেলাগুলো আঞ্চলিক পর্যায়ে কেন অন্তর্ভুক্ত করা হচ্ছে তার ব্যাখ্যা দিলেন বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম সালেহীন, ‘এই খেলাগুলো নিয়ে খেলোয়াড়দের মধ্যে আগ্রহ আছে। আমরা অনেক দিন ধরেই এগুলো চালু করতে চাচ্ছিলাম। কিন্তু সংকট ছিল, ঢাকায় আমাদের জায়গার সংকুলান হচ্ছিল না। আবার আমাদের আঞ্চলিক কার্যালয়গুলো কার্যত পড়েই ছিল। সে জন্য ইভেন্ট ছয়টি ঢাকার বাইরে চালু করা হচ্ছে।’
শুধু এই ছয়টি খেলা যুক্ত করাই নয়, বিকেএসপি আরও কিছু নতুন খেলা যোগ করতে চাইছে পাঠক্রমে। তবে সেগুলো হতে পারে বিলুপ্তপ্রায় গ্রামীণ কয়েকটি খেলাধুলা। এ ছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী বিকেএসপিতে বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ে সম্মান কোর্স চালু করা হচ্ছে।
সভায় বিকেএসপির সিলেট কার্যালয়টি বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ৫ বছরের জন্য ইজারা দেওয়া হয়েছে। এখানে বাফুফে একটি পূর্ণাঙ্গ ফুটবল একাডেমি গড়ে তুলবে।

No comments

Powered by Blogger.